• মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে ফ্যান কারখানার অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

  গাজীপুর প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ০৪:৪০
অগ্নিকাণ্ড
অগ্নিকাণ্ড ঘটে যাওয়া কারখানা ( ছবি : সংগৃহীত )

গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের কেশরিতা এলাকায় লাক্সারি ফ্যান কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনুর ইসলামকে প্রধান করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার শামসুন্নাহার জানান, কারখানায় গাফিলতির কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্ত শেষে মূল কারণ উদঘাটন হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে লাক্সারি ফ্যান কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ জন শ্রমিক নিহত হয়েছেন। 

নিহত ১০ জনের মধ্যে চার জনের নাম পরিচয় জানা গেছে। তারা হলেন- কেশরিতা গ্রামের উত্তম (২৫), গাজীপুরের শ্রীপুর উপজেলার মার্তা এলাকার মো. রাশেদ (২৫) ও মো. শামীম (২৬) এবং রংপুরের ফরিদুল ইসলাম (১৮)। বাকিদের পরিচয় এখনো জানা যায়নি।

নিহতদের দাফন-কাফনের জন্য প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মামুনুর রশীদ জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন পুরোপুরিভাবে নিভে যায়।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড