• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণের আশ্বাস দিলেন সাংসদ মনজুর

  ফরিদপুর প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৮
নদী ভাঙন
মধুমতি নদীর ভাঙন এলাকা পরিদর্শনকালে সংসদ সদস্য মনজুর হোসেন বুলবুল (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা উপজেলায় মধুমতি নদীর ভাঙনকবলিত এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের আশ্বাস দিয়েছেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন বুলবুল।

শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে মধুখালী উপজেলাধীন ভাঙন এলাকা পরিদর্শনকালে ক্ষতিগ্রস্তদের এমন আশ্বাস দেন তিনি।

এর আগে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার ভাঙন এলাকা পরিদর্শন করেন সদস্য মনজুর হোসেন বুলবুল। এ সময় তিনি নদী ভাঙন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ব্যাপারে স্থানীয়দের আশ্বস্ত করেন।

সংসদ সদস্য মনজুর হোসেন বুলবলের সহকারী একান্ত সচিব মো. সাইফুল্লাহ জানান, আলফাডাঙ্গার টগর বন্ধ ইউনিয়নের টিটা, শিকারপুর গ্রাম, বোয়ালমারী ও মধুখালীর নদী ভাঙন এলাকা পরিদর্শনকালে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেছেন মনজুর হোসেন এমপি। এ সময় মধুমতিতে দীর্ঘদিনের ভাঙনের ফলে স্থানীয় জনগণের দুর্দশা তুলে ধরে তিনি বলেন, স্বাধীনতার পর থেকেই প্রতি বছর এই নদীর তীরবর্তী তিনটি উপজেলার বিভিন্ন অংশে ভাঙন দেখা দেয়। এ জন্য নদীর পাড়ের হাজার হাজার মানুষ তাদের সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়েছেন। পাশাপাশি নদীগর্ভে বিলীন হয়েছে অসংখ্য গ্রাম।

এমপি মনজুর হোসেন বুলবুল জানান, ভাঙনকবলিত বিশাল এই এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে আলোচনা চলছে। চলতি অর্থবছরেই মধুমতি নদীর ভাঙন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। আমরা চাই আগামী মৌসুমে যেন আর কোনো পরিবার তাদের গৃহ না হারান।

নদী ভাঙন এলাকা পরিদর্শনকালে আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদ হাসান, সদর ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল ইসলাম, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া, ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, মধুখালী উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান বাচ্চু ও যুবলীগের আহ্বায়ক মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড