• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-সিকিম সরাসরি বাস সার্ভিস শুরু

  পঞ্চগড় প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৯, ১৩:৫৩
বাস
শ্যামলী বাস (ছবি : দৈনিক অধিকার)

প্রথমবারের মতো রাজধানী ঢাকা থেকে দার্জিলিং-সিকিমে সরাসরি বিআরটিসি বাস সার্ভিস চালু হয়েছে।

রাজধানী ঢাকা থেকে বিআরটিসির ব্যানারে বাস দুটি পঞ্চগড়ের বাংলাবান্ধা হয়ে ছেড়ে যায়। এখন থেকে ঢাকা হতে আগত পর্যটকরা নিয়মিত এ বাস সার্ভিসে যেতে পারবে। নতুন এই বাস সার্ভিস চালু হলে ভারতের এই দুটি পর্যটন গন্তব্যে আগের চেয়ে সহজে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন দেশের ভ্রমণ পিপাসুরা।

এ সময় বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন- বাংলাদেশ সড়ক ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব বাবু চন্দন কুমার দে, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন চেয়ারম্যান এহসান এলাহী ও বাংলাদেশ অপারেটর এনআর ট্রাভেলস ব্যবস্থাপনা পরিচালক বাবু শুভংকর ঘোষ রাকেশ।

এছাড়াও বাংলাদেশ সড়ক ও জনপদ বিভাগের ১৮ জনসহ বিআরটিসির আটজন ও শ্যামলী পরিবহনের ১৫ জন ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাস দুটিতে ছিলেন। মোট ১ হাজার ১৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সিকিম পৌঁছাবে বাস দুটি। পাঁচদিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে। 

বিআরটিসির চেয়ারম্যান এহছানে এলাহী জানান, ঢাকা-সিকিম রুটের বর্তমান অবস্থা, পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চালু করতেই ট্রায়াল রানটি চালানো হবে। এই পথ সদ্য বাংলাদেশের বাসিন্দাও পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। সিকিমে এখন বাংলাদেশের পর্যটকরা যেতে পারছেন। এই বাস চালু হলে আরও পর্যটক বাড়বে। আর সেই সব সম্ভাবনা ঘিরেই এই পথে দুই দেশের মধ্যে বাস চলাচলের রাস্তা সহজ হচ্ছে।

এ বিষয়ে বিআরটিসির চেয়ারম্যান এহছানে এলাহী বলেন, ১২ ডিসেম্বর রাজধানীর মতিঝিল থেকে আসা বাস দুটি বাংলাবান্ধা ইমিগ্রেশন শেষে শিলিগুড়ি হয়ে সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা হয়ে গেছে। পাঁচদিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাস দুটি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড