• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌলভীবাজারের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক কুলাউড়ার ফখর উদ্দীন

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

০৯ ডিসেম্বর ২০১৯, ০৩:২৭
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ফখর উদ্দীন
প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ফখর উদ্দীন (ছবি : দৈনিক অধিকার)

কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ফখর উদ্দীন মৌলভীবাজার জেলার (জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯) শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন।

তিনি কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। এছাড়া তিনি বিষয় ভিত্তিক (ইংরেজি) প্রশিক্ষকেরও দ্বায়িত্ব পালন করছেন। বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (এস-১২০৬৮) এর কুলাউড়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ফখর উদ্দীন ২০০৩ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় নিয়োজিত হন।

শিক্ষকতা পেশায় যোগদানের পর থেকেই বেশ সুনামের সঙ্গে পেশাগত দ্বায়িত্ব পালন করে আসছেন মেধাবী এই শিক্ষক। ছাত্রজীবনেও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হন। ছাত্রজীবনে তিনি ছিলেন অত্যন্ত মেধাবী। তিনি এসএসসিতে ১ম বিভাগ, এইচএসিতে ২য় বিভাগ, বিএতে ২য় বিভাগ ও এম এতে ১ম বিভাগ পেয়ে উত্তীর্ণ হন।

ফখর উদ্দীন কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের গোবিন্দর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা শ্রীপুর জালালীয়া ফাজিল মাদরাসা ও হিংগাজিয়া সিনিয়র মাদ্রাসার প্রতিষ্ঠাতা শিক্ষক মরহুম ক্বারী মাওলানা হাবিবুর রহমান ও মাতা হাবিবা খানম গৃহিণী। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত দুই পুত্র সন্তানের জনক। তার এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে ও কৃতিত্বের সঙ্গে নিজ পেশাগত দ্বায়িত্ব পালনে অতীতের মতো সকলের সহযোগিতা ও দোয়া প্রার্থী।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড