• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নদী সাঁতরিয়ে ইয়াবার চালান পাচারকালে ধরা পড়ল রোহিঙ্গা

  কক্সবাজার প্রতিনিধি

০৭ ডিসেম্বর ২০১৯, ১৬:৫২
আটক
৪৪ হাজার পিস ইয়াবার চালানসহ আটককৃত রোহিঙ্গা মো. হাফেজ আহম্মদ (ছবি : দৈনিক অধিকার)

নাফ নদী সাঁতরিয়ে ইয়াবার বড় একটি চালান পাচারকালে কক্সবাজারের টেকনাফে ৪৪ হাজার ইয়াবাসহ মো. হাফেজ আহম্মদ (২৫) নামে এক রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (৭ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন।

এর আগে একই দিন ভোররাতে টেকনাফ উপজেলার হ্নীলা জাদিমোড়ার নাফ নদীর সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবাসহ তাকে আটক করা হয়। সে মিয়ানমার থেকে নাফ নদী সাঁতরিয়ে ইয়াবার ওই চালানটি নিয়ে আসছিল।

আটককৃত হাফেজ আহম্মদ টেকনাফের হ্নীলা জাদিমোড়া ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের মৃত আলী হোসেনের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান পাচারের গোপন সংবাদে দমদমিয়া বিওপি বিজিবির একটি বিশেষ টহল দল ওই এলাকার জঙ্গলের ভেতরে অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর একজন লোক নাফ নদী সাঁতরিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশের দিকে এসে একটি বস্তা নিয়ে জাদিমোড়া এলাকার নাফ নদীর পাড়ের কেওড়া জঙ্গলে ওঠে। এ সময় সঙ্গে সঙ্গে বিজিবির জওয়ানেরা তাকে চ্যালেঞ্জ করলে সে দ্রুত পালিয়ে যাওয়ায় চেষ্টা করে।

পরবর্তীকালে বিজিবি সদস্যরা ওই বস্তাসহ তাকে আটক করতে সক্ষম হয়। এ সময় উদ্ধারকৃত ওই বস্তা থেকে ৪৪ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

উদ্ধারকৃত ওই ইয়াবাগুলোর আনুমানিক মূল্য এক কোটি ৩২ লাখ টাকা জানিয়ে তিনি বলেন, ইয়াবাসহ আটককৃত ওই রোহিঙ্গাকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড