• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিবির অভিযানে ভারতীয় গরু উদ্ধার

  সুনামগঞ্জ প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৭:০৩
উদ্ধার
উদ্ধারকৃত ভারতীয় গরু (ছবি : দৈনিক অধিকার)

পৃথক অভিযান চালিয়ে সুনামগঞ্জের সীমান্তবর্তী এলাকা দিয়ে চোরাই পথে আনা ১২টি ভারতীয় গরুসহ কয়লা, শ্যালো মেশিন এবং বারকি নৌকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ ঘটনায় চোরাকারবারির সঙ্গে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দিনব্যাপী সদর উপজেলা ও তাহিরপুর উপজেলায় পৃথক অভিযান চালিয়ে ভারতীয় গরুসহ ওই মালামালগুলো উদ্ধার করে বিজিবি।

জানা যায়, মঙ্গলবার সকালে সদর উপজেলার ২ নম্বর রঙ্গারছড়া ইউনিয়নের চিনাউড়া নামক স্থানে অভিযান চালায় সুনামগঞ্জের ২৮ বিজিবি ব্যাটালিয়নের বনগাঁও বিওপির একটি টহল দল। এ সময় সীমান্ত পিলার থেকে আনুমানিক ১শ গজ বাংলাদেশের অভ্যন্তরে ১২টি ভারতীয় গরু উদ্ধার করে। তবে ওই সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ দিকে, একই দিন বিকালে তাহিরপুর উপজেলার ১ নম্বর উত্তর শ্রীপুর ইউনিয়নের কয়লারঘাট নামক স্থান টেকেরঘাট বিওপির একটি টহল দল অভিযান চালায়। এ সময় সীমান্ত পিলার থেকে আনুমানিক ৫শ গজ বাংলাদেশের অভ্যন্তরে ৪২০ কেজি ভারতীয় কয়লা ও একটি শ্যালো মেশিনসহ একটি বারকি নৌকা উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে সুনামগঞ্জের ২৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক অধিনায়ক মো. মাকসুদুল আলম দৈনিক অধিকারকে জানান, উদ্ধারকৃত ভারতীয় গরুসহ কয়লা, শ্যালো মেশিন এবং বারকি নৌকা সুনামগঞ্জের শুল্ক কার্যালয়ে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড