• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুল্ক ফাঁকি

অবৈধভাবে সিগারেট বাজারজাত, কিশোরগঞ্জে আটক ৩

  ভৈরব প্রতিনিধ, কিশোরগঞ্জ

০৩ ডিসেম্বর ২০১৯, ০১:৩০
শুল্ক
শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে সিগারেট বাজারজাত করায় আটক ৩ (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের কুলিয়ারচরে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে সিগারেট বাজারজাত করার অভিযোগে তিনজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।এ সময় বিপুল পরিমাণ অবৈধ স্ট্যাম্প জব্দ করা হয়।

সোমবার(২ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টায় ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে পূর্ব গাইলকাটা এলাকায় বাদাম মেইল ও ‘হেরিটেজ টোব্যাকো’ কোম্পানিতে এ অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন– ময়মনসিংহ জেলার নান্দাইল থানার নরেন্দ্রপুর গ্রামের মৃত. আবুল হোসেনের ছেলে মো. মাহমুদুল আলম (৩৫), নীলফামারী জেলার সৈয়দপুর থানার অফিসার্স কলোনীর মৃত. আব্দুর রাজ্জাকের ছেলে মো. ইকবাল হোসেন (৪০), বান্দরবান জেলার লামা থানার আজিজ নগর গ্রামের মৃত. নাসির আহম্মেদের ছেলে শাহরিয়ার আহম্মেদ।

এ সময় মেসার্স হেরিটেজ টোব্যাকো কোম্পানি থেকে ছয় লাখ ৭৫ হাজার অবৈধ স্ট্যাম্প ও এক লাখ ৪০ হাজার পিস সিগারেট জব্দ করা হয়।

র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্প জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, একটি অবৈধ ব্যবসায়ী চক্র নিয়মিত সরকারি শুল্ক ফাঁকি দিয়ে জাল শুল্ক কর পরিশোধ স্ট্যাম্প ব্যবহার করে অবৈধভাবে সিগারেট তৈরি করে কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় পাইকারি ও খুচরা বিক্রয় করে আসছে। এসব অভিযোগের ভিত্তিতে ওই ব্যবসায়ী চক্রের উপর নজরদারি চালিয়ে কুলিয়ারচর থানার পূর্ব গাইলকাটা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে র‍্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সদস্যরা।

পরে আটককৃতদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে কুলিয়ারচর থানায় মামলা দায়ের করে।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড