• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলওয়ের সম্পত্তি উদ্ধার

  ময়মনসিংহ প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২২:০৭
উচ্ছেদ অভিযান
অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলাকালে এভাবেই ভিড় জমায় উৎসুক জনতা (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহ রেলওয়ে স্টেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়ে রেলওয়ের সম্পত্তি উদ্ধার করেছে রাষ্ট্রীয় ভূ-সম্পদ বিভাগ। উচ্ছেদ অভিযান চলাকালে গুঁড়িয়ে দেওয়া হয় রেলওয়ের জায়গা দখল করে গড়ে ওঠা প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দ্বিতীয় দিনের মতো এই অভিযান শুরু হয়।

এর আগে অভিযানের প্রথম দিন সোমবার (১৮ নভেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে শতাধিক আধা-পাকা ও পাকা দোকানপাটসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ভূ-সম্পদ বিভাগ।

দুই দিনের এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ঢাকা বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম ও রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা এ এম সালাউদ্দিন।

এ দিকে, অভিযান চলাকালে উৎসুক জনতা উচ্ছেদ অভিযান দেখতে ভিড় করলে স্টেশন রোড এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এ সময় ওই এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকা রেলওয়ের কর্মীসহ রেলওয়ে পুলিশ ও ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশকে রীতিমতো উৎসুক জনতাকে নিয়ন্ত্রণে রাখতে হিমশিম খেতে হয়।

এ ব্যাপারে ঢাকা বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, ময়মনসিংহের সুতিয়াখালি থেকে খাগডহর এলাকা পর্যন্ত ২০ একর রেলওয়ের জায়গায় প্রায় দেড় হাজার অবৈধ স্থাপনা দখলদারদের অধীনে রয়েছে। এই পুরো জায়গা দখলমুক্ত করে উচ্ছেদ শেষে স্থায়ীভাবে ইজারা দেওয়ার পরিকল্পনা রয়েছে। এ সময় অবৈধ এসব স্থাপনা যাদেরই হোক তালিকা অনুযায়ী পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড