• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লবণ নিয়ে লঙ্কাকাণ্ড : ঠাকুরগাঁওয়ে ২ ব্যবসায়ীকে জরিমানা

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৬:৫৮
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

লবণ ক্রেতাদের কাছে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে ঠাকুরগাঁওয়ে সিরাজ ও আইয়ুব নামে দুই লবণ ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে ঠাকুরগাঁও শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ওই দুই ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানাসহ অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডের রায় প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সোহাগ চন্দ্র সাহা।

এ দিকে, সকাল থেকে হঠাৎ করে লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়লে জেলার বিভিন্ন স্থানে বাজারসহ দোকানগুলোতে শুরু হয় ক্রেতাদের লবণ কেনার প্রতিযোগিতা। কেউ তিন কেজি, কেউবা পাঁচ কেজি কেউবা আবার ২৫ কেজি পর্যন্ত লবণ কিনে বাড়িতে মজুদ করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকার সিরাজ স্টোরের মালিক সিরাজুল ইসলাম ও আইয়ুব স্টোরের মালিক আইয়ুব আলী।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সোহাগ চন্দ্র সাহা জানান, লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজবের কথা শুনে সকাল থেকেই শহরের কম-বেশি প্রতিটি বাজারে সাধারণ মানুষ ভিড় করতে শুরু করে। এ সময় ক্রেতারা নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রসহ বিভিন্ন পণ্যের মূল্য তালিকা না থাকায় ও অধিক মূল্যে লবণ বিক্রি করছে এমন অভিযোগ পেয়ে বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্যানিটারি কর্মকর্তা ফারুক হোসেন ও পুলিশের উপপরিদর্শকসহ অন্যরা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড