• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটের সড়কে ছড়িয়ে-ছিটিয়ে মহামূল্যবান পেঁয়াজ

  সারাদেশ ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ০৪:১৬
পিকআপ ভ্যানটি উল্টে সড়কে ছড়িয়ে যায় মূল্যবান পেঁয়াজ
পিকআপ ভ্যানটি উল্টে সড়কে ছড়িয়ে যায় মূল্যবান পেঁয়াজ (ছবি : সংগৃহীত)

সিলেট সীমান্ত দিয়ে চোরাইপথে আসা পেঁয়াজবোঝাই পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। এতে সড়কে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে বর্তমান সময়ের মহামূল্যবান বস্তু পেঁয়াজ।

রবিবার (১৭ নভেম্বর) সিলেট-তামাবিল মহাসড়কের হরিপুর সাত নম্বর গ্যাসকূপ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সীমান্ত দিয়ে চোরাইপথে ভারত থেকে আনা পেঁয়াজবোঝাই একটি পিকআপভ্যান সিলেট শহর অভিমুখে আসছিল। পথিমধ্যে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে পিকআপভ্যানটি উল্টে যায়। ফলে সড়কে ছড়িয়ে যায় মূল্যবান পেঁয়াজ।

এ সময় পিকআপভ্যান চালক ও হেলপার আহত হন। তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয়রা জানায়, দেশের অভ্যন্তরে সিলেটের গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট সীমান্ত দিয়ে প্রতিদিন চোরাইপথে ভারত থেকে পেঁয়াজ আসছে। কিন্তু এসব পেঁয়াজের চালান সরাসরি ঢাকায় নিয়ে যায় সিন্ডিকেটের সদস্যরা।

শুক্রবার (১৫ নভেম্বর) সিলেটে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে সাত হাজার ২শ কেজি পেঁয়াজ জব্দ করা হয়। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়। সীমান্ত থেকে ঢাকা নেওয়ার পথে পেঁয়াজের চালান আটকের ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। রোববার দুর্ঘটনায় পেঁয়াজ রাস্তায় ছড়িয়ে পড়ার ঘটনায় ফের সিলেটে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

স্থানীয়রা আরও জানান, এতদিন সিলেট সীমান্ত দিয়ে ভারত থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য, নাছির বিড়ি, নিম্নমানের সিগারেট, গরু, চা-পাতা আসত। চোরাচালানের সেই তালিকায় এবার যুক্ত হলো পেঁয়াজ!

স্থানীয় সূত্র জানায়, সারা দেশে যেখানে পেঁয়াজের কেজি ২শ পেরিয়ে সেখানে সিলেটের সীমান্ত এলাকার বাজারগুলোতে পেঁয়াজের কেজি ১১০ টাকা এবং বস্তা হিসাবে কিনলে কেজি ১০০ টাকা পড়ে।

সীমান্ত এলাকার লোকজন জানান, আগে সীমান্ত দিয়ে অবাধে গরু আসছিল। এবার ধানের মতো পেঁয়াজ আসছে। তবে, এত পেঁয়াজ যায় কোথায়? এ নিয়ে জনমনে নানা প্রশ্ন।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, পেঁয়াজের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। কিন্তু পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়ি ও পেঁয়াজ কিছুই পায়নি। তবে স্থানীয়রা জানিয়েছেন পেঁয়াজের চালানটি তামাবিল সীমান্ত দিয়ে এসেছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড