• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়াল দিয়ে সাক্ষীর পা কর্তনের দায়ে তিনজনের যাবজ্জীবন

  কিশোরগঞ্জ প্রতিনিধি

১৭ নভেম্বর ২০১৯, ১৮:৪৬
আদালত
(ছবি : প্রতীকী)

কুড়াল দিয়ে হত্যা মামলার সাক্ষীর পা কেটে দেওয়ার অভিযোগে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডসহ একই মামলার অপর দুইজন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরও দুই আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার রায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কুলিয়ারচর উপজেলার ভাটিজগৎচর গ্রামের তাজুল ইসলাম কসাই, গোলাপ মিয়া ও বিল্লাল মিয়া। এছাড়া একই গ্রামের আবু কালামকে তিন বছরের কারাদণ্ডসহ পাঁচ হাজার টাকা জরিমানা এবং শামছু মিয়াকে এক বছরের কারাদণ্ডসহ পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

রবিবার (১৭ নভেম্বর) সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে চাঞ্চল্যকর এই মামলার রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ভাটিজগৎচর গ্রামে ২০০৫ সালের ১২ ডিসেম্বর সকালে হাছেন আলী প্রধান ওরফে হাছু হত্যা মামলার এক নম্বর সাক্ষী মনির উদ্দিনকে জাফরাবাদ মোড়ের একটি চায়ের দোকান থেকে জোরপূর্বক ধরে নিয়ে যায় আসামিরা। পরে পার্শ্ববর্তী একটি চাতালে নিয়ে গাছের সঙ্গে হাত-পা বেঁধে কুড়াল দিয়ে কুপিয়ে মনির উদ্দিনের ডান পা কেটে ফেলে। এ ঘটনার প্রায় দুই মাস পর ২০০৬ সালের ১০ ফেব্রুয়ারি আহত মনির উদ্দিনের বড় ভাই মো. সিরাজ মিয়া বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানিতে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র যাচাই-বাছাই শেষে রবিবার আদালত চাঞ্চল্যকর এই রায় ঘোষণা করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড