• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে বিস্ফোরণে নিহত ৭, ক্ষতিপূরণের আশ্বাস দিলেন মেয়র

  চট্টগ্রাম প্রতিনিধি

১৭ নভেম্বর ২০১৯, ১৬:২১
বিস্ফোরণ
বিস্ফোরণে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎকালে চসিক মেয়র ও জেলা প্রশাসক (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানাধীন পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে সিটি করপোরেশন থেকে এক লাখ এবং জেলা প্রশাসন থেকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা করা হয়েছে।

রবিবার (১৭ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিহতদের পরিবারের সদস্যদের সমবেদনা ও সান্ত্বনা জানাতে এসে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন এই ঘোষণা দেন।

এ সময় চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নিহতদের প্রত্যেক পরিবারকে এক লাখ টাকা করে দেওয়া হবে। পাশাপাশি এই দুর্ঘটনায় যারা আহত হয়েছেন তাদেরও চিকিৎসার ব্যয়ভার বহন করা হবে। তিনি বলেন, ইতোমধ্যেই চসিক ও জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে গঠিত এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলেও জানান তিনি।

এ দিকে, জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন বলেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। তিনি আরও বলেন, গ্যাস লাইনে লিক হয়ে জমা হওয়া গ্যাস থেকে মূলত অত্যন্ত দুঃখজনক এই ঘটনাটি ঘটেছে। সকালে যখন বাড়ির গৃহিণী আগুন ধরাতে যান, তখন বোমার আকারে এই বিস্ফোরণ ঘটে। আর এ সময় ভবনের দেয়াল স্প্রিন্টার হিসেবে কাজ করে। ফলে আশপাশের পথচারীর গায়ে পড়ে সাতজন নিহত হওয়াসহ বেশ কয়েকজন আহত হয়েছে বলে প্রমাণ মিলেছে।

জেলা প্রশাসক জানান, এ ঘটনায় ইতোমধ্যেই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আমরা পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি। সিটি করপোরেশন, ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় কাউন্সিলের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তারা তদন্ত প্রতিবেদন জমা দেবেন।

এ সময় চমেক হাসপাতালের অধ্যক্ষ এবং উপাধ্যক্ষসহ বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাস সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রবিবার সকাল ৯টার দিকে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানাধীন পাথরঘাটা এলাকার একটি পাঁচতলা ভবনের নিচতলায় গ্যাসের লাইনে বিস্ফোরণ ঘটে। এতে ওই ভবনের দুইটি দেয়াল ধসে পড়ে। এ দিকে, বিস্ফোরণের পর গুরুতর আহতাবস্থায় প্রথমে ১২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে সাতজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহতের মধ্যে চারজন পুরুষ, দুইজন মহিলা ও একটি শিশু রয়েছে। পরবর্তীকালে খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি টিম ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধারে অভিযান চালায়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড