• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুমিকে ফিরে পেয়ে কাঁদলেন মা

  পঞ্চগড় প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৯, ১৫:০৩
নির্যাতনে শিকার সুমি
নির্যাতনে শিকার সুমি ( ছবি : সংগৃহীত )

সংসারের টানাপোড়েনে স্বচ্ছলতা আনতে সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন সুমি। গৃহকর্মী হিসেবে কাজ করতে গিয়ে সেখানে নির্যাতনের শিকার হন তিনি। অবশেষে সরকারের সহযোগিতায় নিজ দেশে ফিরেছেন সুমি। ইতোমধ্যে সুমি গ্রামের বাড়ির (বাবার বাড়ি) উদ্দেশে সড়ক পথে রওনা দিয়েছেন।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে মোবাইল ফোনে সুমির বাবা-মা জানান, সকালে এয়ারপোর্টে পৌঁছেই আমাদের সঙ্গে যোগাযোগ করেছে সুমি। এমনকি তিনি পঞ্চগড়ের উদ্দেশেও রওনা হয়েছেন।

এ দিকে, সুমিকে ফিরে পাওয়ার আনন্দে প্রায় কেঁদে ফেলেছেন মা মলিকা বেগম। মেয়েকে একটু বুক ভরে দেখতে এবং ঘরে তুলতে অপেক্ষা করছেন তিনি। নির্যাতনের স্বীকারের কথা শুনতে পেয়ে গত কয়েকদিন খাওয়া-দাওয়া ভুলে দুশ্চিন্তায় দিন কাটিয়েছেন মলিকা বেগম।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে কান্না জড়িত কণ্ঠে পাশবিক নির্যাতনের কথা বলে তাকে দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান সুমি।

সে ভিডিওতে সুমি কান্না জড়িত কণ্ঠে বলেন, ‘আমি আমার সন্তান ও পরিবারের কাছে ফিরতে চাই। আমাকে আমার পরিবারের কাছে নিয়ে যান। এখানে আমার ওপর অনেক নির্যাতন হয়। আর কিছুদিন থাকলে হয়তো মরেই যাব। তাই প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের কাছে অনুরোধ আপনারা আমাকে দেশে ফিরিয়ে নিয়ে যান।’

মলিকা বেগম জানান, ‘আমরা সুমির বাড়ি আসার অপেক্ষা করছি। মেয়েকে দেশে ফিরিয়ে এনে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।’

সুমির বাবা রফিকুল ইসলাম জানান, ‘অভাব অনটনের সংসারে কিছু টাকা আয় করার জন্য বিদেশে গিয়েছিল মেয়েটা (সুমি)। কোনোদিন ভাবতে পারিনি এমন অবস্থার শিকার হবে আমার এই মেয়েটি।’

পঞ্চগড়ের বোদা উপজেলার পাঁচপীর ইউনিয়নের বৈরাতী সেনপাড়া গ্রামের রফিকুল ইসলামের মেয়ে সুমি। ৪ ভাই বোনের মধ্যে সুমি সবার বড়। দুই বছর আগে আশুলিয়ার চারাবাগের নূরুল ইসলামের সঙ্গে বিয়ে হয় সুমির।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড