• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর দিয়ে কেউ গরিব হয় না: চসিক মেয়র

  সারাদেশ ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ০২:৪৮
আয়কর মেলা
আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যকালে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, এতদিন কর নিয়ে জনসাধারণের মনে যেই বিভ্রান্তি ছিল, আয়কর মেলা তা দূর করতে সক্ষম হচ্ছে। একই সঙ্গে আয়কর মেলা কর দাতাদের মানসিকতার পরিবর্তন করতে সহায়ক হবে উল্লেখ করে তিনি বলেন, ‘কর দিয়ে কেউ গরিব হয় না। কর দিলে ব্যবসা বাণিজ্য সমৃদ্ধ হয়।’

নগরের জিইসি কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা গরিব দেশ ছিলাম বলে এক সময়ে বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ইমিগ্রেশনে প্রশ্ন করা হতো। তবে, এখন আর বিদেশি বিমানবন্দরে অযথা হয়রানির শিকার হতে হয় না। এ সময় সবাই মিলে কর দিলেই দেশ উন্নত হবে বলেও মন্তব্য করেন তিনি।

কর কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদের সভাপতিত্বে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কাস্টমস পলিসি ও আইসিটি) সৈয়দ গোলাম কিবরীয়া, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রামের কর আইনজীবী সমিতির সভাপতি জামাল উদ্দিন, কর কমিশনার ইকবাল হোসেন প্রমুখ।

এ দিকে, বৃহস্পতিবারের উদ্বোধনী দিনেই জমে উঠেছে আয়কর মেলা। এ দিন সকাল থেকেই নানা বয়সী করদাতাদের সংশ্লিষ্ট নথিপত্রসহ মেলায় ভিড় জমাতে দেখা গেছে। পাশাপাশি এই মেলায় নতুন করদাতারা ই-টিআইএন রেজিস্ট্রেশন, রিটার্ন দাখিল, ই-পেমেন্টসহ সব ধরনের সেবা একই ছাদের নিচে পাবেন। এছাড়া মেলায় রয়েছে সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, জীবন বিমা, সঞ্চয় অধিদপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৪৬টি বুথ। আয়কর মেলায় দুই শিফটে দায়িত্বে রয়েছেন ৬৫০ জন কর কর্মকর্তা।

উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে এই আয়কর মেলা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড