• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশ হেফাজতে শিশুসহ সেই কিশোরী

  কিশোরগঞ্জ প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৯, ২০:১৯
ভূমিষ্ঠ কন্যা সন্তান
ভূমিষ্ঠ কন্যা সন্তান (ছবি : দৈনিক অধিকার)

‘কিশোরগঞ্জে ১২ বছরের অবিবাহিত কিশোরীর সন্তান প্রসব!’ এই শিরোনামে গত সোমবার (১১ নভেম্বর) ‘দৈনিক অধিকার’ এ প্রতিবেদন প্রকাশের পর টনক নড়েছে সচেতন মহলসহ প্রশাসনের।

প্রতিবেদনটি ফেসবুক, ইমো ও মেসেঞ্জারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হলে খুব সাড়া ফেলে কিশোরগঞ্জ জেলাসহ দেশ-বিদেশেও। এর পরই কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরদেওকান্দি গ্রামের ১২ বছরের কিশোরী মা, ৭ দিন বয়সের শিশু সন্তান এবং কিশোরীর বাবা ও সৎ মাকে মঙ্গলবার (১২ নভেম্বর) রাতে হেফাজতে নিয়েছে পাকুন্দিয়া পুলিশ।

তাদের পুলিশি হেফাজতে নেওয়ার বিষয়টি বুধবার (১৩ নভেম্বর) দুপুরে নিশ্চিত করেছেন পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ মো. মফিজুর রহমান।

উল্লেখ্য, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় গত ৬ নভেম্বর ১২ বছরের এক কিশোরীর কন্যার সন্তান প্রসব হয়। ঘটনার দুই দিন পর গ্রামবাসীর কাছে তা প্রকাশ হলে এ নিয়ে এলাকায় নানা গুঞ্জন ও গ্রামবাসীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এলাকাবাসী খোঁজ পাচ্ছিল না ঘটনার মূল নায়ক কে? কিশোরীর বাবা হাবিবুর রহমান (৫৫) সে একজন ভন্ড ফকির বলে এলাকায় পরিচিত। সে একাধিক বিয়েও করেছে। এলাকাবাসীর কাছে নিজের মেয়ের অন্তঃসত্ত্বার বিষয়টি নিয়ে হাবিবুর রহমান মেয়ের পেটে বড় টিউমার হয়েছে বলে এলাকায় বেশ কিছুদিন ধরে প্রচারণা করে আসছিল।

কিন্তু কিশোরীটি কন্যা সন্তান প্রসবের পর হাবিবুর রহমান এলাকায় প্রচার করে বেড়াচ্ছিলেন তার মেয়ে গায়েবিভাবে অন্তঃসত্ত্বা হয় এবং পরে কন্যা সন্তান জন্ম দিয়েছে। তবে ছেলে হলে মাজার তৈরি করতেন বলে তিনি এলাকাবাসীকে বলেছিলেন। এ নিয়ে কিশোরীর বাবাকেই সন্দেহ হয় এলাকাবাসীর। পরে এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। অবস্থা বেগতিক দেখে পরদিন ভোরে হাবিবুর রহমান এলাকা ছেড়ে পালিয়ে যায়।

এ দিকে স্থানীয় প্রশাসনের এ বিষয়ে টনক নড়লে মঙ্গলবার রাতে কিশোরীর বাবা ও সৎ মা এবং নবজাতকসহ কিশোরীকে আটক করে পুলিশ হেফাজতে নিয়ে আসে।

এ বিষয়ে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মফিজুর রহমান দৈনিক অধিকারকে বলেন, বিষয়টি সম্পর্কে আমি তেমন অবগত ছিলাম না। পরে অনলাইন পত্রিকায় প্রতিবেদন দেখে কিশোরী মা তার সদ্যজাত সন্তান ও কিশোরীর বাবা-মাকে থানায় এনেছি, সদ্যজাত সন্তানটির বাবা কে তা জানতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড