• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ আটক ২

  বেনাপোল প্রতিনিধি, যশোর

১৩ নভেম্বর ২০১৯, ১৪:১৯
বেনাপোল
আটক দুই স্বর্ণ চোরাকারবারি

ভারতে পাচারকালে বেনাপোল সীমান্ত থেকে ৮টি স্বর্ণের বারসহ রবিউল ইসলাম (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক রবিউল যশোরের আরএন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে।

বুধবার (১৩ নভেম্বর) সকালে বেনাপোল সীমান্তের আমড়াখালী চেকপোস্ট থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাকে আটক করে।

বিজিবি সূত্রে জানা যায়, গোপন খবরের ভিত্তিতে বেনাপোল সীমান্ত পথে ভারতে স্বর্ণের একটি চালান পাচার হওয়ার সংবাদ পেয়ে বিজিবি সীমান্তে নিরাপত্তা জোরদার করে। এক পর্যায়ে সন্দেহভাজন ওই যুবক যশোর থেকে মাহেন্দ্র যোগে বেনাপোল সীমান্তে আসার সময় আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে তাকে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি করে প্যান্টের বেল্টের মধ্যে অভিনব কায়দায় রাখা ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আমড়াখালী বিজিবি চেকপোস্টের হাবিলদার শফিউদ্দীন ঘটনার কথা স্বীকার করে অধিকার নিউজকে জানান, আটক স্বর্ণ পাচারকারীর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

অপর দিকে, বেনাপোলের দৌলতপুর সীমান্ত পথে ভারতে পাচারের সময় ৭ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ মনিরা খাতুন (৪০) নামে এক নারী স্বর্ণ কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। আটক মনিরা খাতুন বেনাপোলের বড়আঁচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বেনাপোলের দৌলতপুর সীমান্তের গরুর খাটালের সামনে থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাকে আটক করে।

২১ ব্যাটালিয়ন বিজিবির দৌলতপুর ক্যাম্প কমান্ডার সুবেদার মশিয়ার রহমান অধিকার নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে, দৌলতপুর সীমান্তপথে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সন্দেহভাজন ওই নারী সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি তাকে ধরে। পরে তার শরীর তল্লাশি করে ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আটক স্বর্ণ পাচারকারীর বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হবে বলে তিনি জানান।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড