• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ পঞ্চগড়ে সৌর বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  পঞ্চগড় প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৯, ১০:৫২
সৌর বিদ্যুৎ কেন্দ্র
পঞ্চগড়ে সৌর বিদ্যুৎ কেন্দ্র (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্রের আজ আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৩ নভেম্বর) বেলা ১১টায় গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সৌর বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, দেশের দ্বিতীয় বৃহত্তম সৌর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ার মাঝিপাড়া এলাকায়। এ কেন্দ্র থেকে ঘণ্টায় আট মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে তেঁতুলিয়া ও পঞ্চগড়ে সরবরাহ করা হবে।

এ দিকে, পরিবেশ বান্ধব এই বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সঙ্গে ২০ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়ে এ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করেছে সিমপা সোলার পাওয়ার লিমিটেড। এ প্রতিষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করছে বাংলাদেশের প্যারাগন গ্রুপ ও জার্মানির সিম্বায়র সোলার সিয়াম। বিদ্যুৎ কেন্দ্রটির অবস্থান তেঁতুলিয়ার মাঝিপাড়া এলাকায়। সেখানে প্যারাগন গ্রুপের মুরগির বাচ্চা উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাকুয়া ব্রিডার্স লিমিটেডের জায়গায় ২০১৮ সালের মে মাসে বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণকাজ শুরু হয়। এ বছরের ২৪ জুলাই বাণিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু করে বিদ্যুৎ কেন্দ্রটি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড