• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে দুষ্কৃতিকারীদের গুলিতে ২ বিজিবি সদস্য আহত

  বান্দরবান প্রতিনিধি

১২ নভেম্বর ২০১৯, ১৩:০১
বান্দরবান
সীমান্ত (ছবি : সংগৃহীত)

বান্দরবানে নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্তের ঘুমধুমে বিজিবি ও দুষ্কৃতিকারীদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়েছে।

সোমবার (১১ ন‌ভেম্বর) রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি এলাকায় এই ঘটনা ঘ‌টে।

আহত বিজিবি সদস্যরা হলেন- ৩৪ বিজিবি নিয়ন্ত্রিত বাইশফাড়ি বিজিবি ক্যাম্পের সিপাহী মৃত্যুঞ্জয় ও সিপাহী ফরিদুল ইসলাম।

সূ‌ত্রে জানা যায়, ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি বিজিবি ক্যাম্পের একটি টহলদল সোমবার সন্ধ্যার পর ৩৬ নম্বর সীমান্ত পিলারের নিকটবর্তী চল্লিশ পরিবার রাস্তার মাথা নামক এলাকায় যায়। এ সময় বিজিবির টহল দলকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে দুষ্কৃতিকারীরা। পরে বিজিবিও পাল্টা জবাব দেয়।

দুষ্কৃতিকারীদের গুলিতে মৃত্যুঞ্জয় ও ফরিদুল ইসলাম বাম পায়ের হাঁটুর নিচে গুলিবিদ্ধ হয়। ঘটনার পর তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী কক্সবাজারের রামু সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ দিকে, সীমান্তে বিজিবির ওপর অতর্কিত গুলিবর্ষণ নিয়ে এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। কে বা কারা এই গুলি বর্ষণ করেছে তা নিশ্চিত করা না গেলেও স্থানীয়দের ধারণা, মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দল আল ইয়াকিন এই ঘটনার সাথে জড়িত থাকতে পারে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার বিজিবির রিজিয়ন কমান্ডার মো. সাজেদুল রহমান বলেন, আহত দুই বিজিবি সদস্যের মধ্যে সিপাহী ফরিদ উদ্দিনকে চট্টগ্রামে নেওয়া হয়েছে এবং মৃত্যুঞ্জয়কে রামু সিএমএইচ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছে এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড