• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাতিজাকে অপহরণ করে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি

  শরীয়তপুর প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ২১:৩০
উদ্ধার হওয়া মাহিন ও অপহরণকারীসহ পুলিশ সদস্যরা
উদ্ধার হওয়া মাহিন ও অপহরণকারীসহ পুলিশ সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরের জাজিরায় ১৫ লাখ টাকা মুক্তিপণের দাবিতে মাহিম (৮) নামের এক শিশুকে অপহরণ করেছে তারই আপন চাচা শিপন (২৫)। অপহরণের দুই দিন পর তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মাহিমকে উদ্ধার করে পুলিশ।

সোমবার (১১ নভেম্বর) অপহরণকারী শিপনকে নিয়ে ঢাকা কামরাঙ্গিরচর থেকে মাহিমকে উদ্ধার করে পুলিশ। এ সময় অপহৃতের চাচাসহ তিন অপহরণকারীকে আটক করা হয়।

শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনের চর দক্ষিণ কান্দি গ্রামে এই ঘটনা ঘটে। অপহৃত মাহিম মালয়েশিয়া প্রবাসী রিপন মৃধার ছেলে। এ ঘটনায় জাজিরা থানায় মাহিমের পরিবার একটি মামলা দায়ের করেন।

উদ্ধারকৃত শিশু মাহিম ও তার পরিবার জানায়, মাহিম ২৪ নম্বর পশ্চিম সেনের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ে। প্রতিদিনের মতো গত শনিবার (৯ নভেম্বর) মাহিম বিদ্যালয়ে যায়। টিফিনের সময় মাহিমের চাচা শিপন মৃধা বিদ্যালয়ে গিয়ে মাহিমকে বলেন, ‘তোর মামা অসুস্থ হয়ে পড়েছে। তোর মা তাকে নিয়ে ঢাকায় চলে গেছে। এখন তোকে আমার সঙ্গে ঢাকায় যেতে বলেছে।’

মাহিম বিদ্যালয়ের শিক্ষকের কাছে ছুটি নিয়ে তার চাচা শিপনের সঙ্গে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। শিপন স্থানীয় বঙ্গবাজারে গিয়ে মাহিমকে রুবেল ও আল আমিনের সঙ্গে অটোবাইকে তুলে দেয়।

রুবের ও আল আমিন মাহিমকে কাঁঠালবাড়ি ফেরিঘাট দিয়ে পার করে ঢাকার কামরাঙ্গীরচর বিদ্যুৎ অফিস গলির কাঠপট্টির ভাড়া বাসায় নিয়ে যায়। সেখানে মাহিমকে আটকে রেখে মোবাইল ফোনের মাধ্যমে মাহিমের পরিবারের কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন- ফাহিমের চাচা শিপন মৃধা (২৫), একই উপজেলার কুড়িটাকার চর গ্রামের রাজ্জাক মোল্যার ছেলে রুবেল মোল্যা (৩০) ও ভেদরগঞ্জ উপজেলার নর সিংহপুর গ্রামের আব্দুল খালেক হাউদের ছেলে সোলায়মান ওরফে আল আমিন হাউদ (৩০)।

জাজিরা থানা পুলিশের এসআই আবু শাহাদাত মো. শাহিন ও মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, শিশু মাহিম অপহরণের সংবাদ পেয়ে প্রথমে মাহিমের চাচা শিপনকে সন্দেহভাজন হিসেবে আটক করি। পরবর্তীতে আটকৃত শিপনকে সঙ্গে নিয়ে ঢাকার কামরাঙ্গীর চর এলাকার একটি ভাড়া বাসা থেকে মাহিমকে উদ্ধার করি। এ সময় রুবেলকে গ্রেফতার করি। পরবর্তীতে রুবেলের কথা মতো কামরাঙ্গীরচর পূর্ব রসুলপুর ৯ নম্বর গলির সম্রাট মিয়ার বাসা থেকে আল আমিনকে গ্রেফতার করি। পরে উদ্ধারকৃত ভিকটিম ও গ্রেফতারকৃত আসামিদের নিয়ে জাজিরা থানায় আসি।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান দৈনিক অধিকারকে বলেন, তৃতীয় শ্রেণির ছাত্র মাহিমকে তারই চাচা শিপন মৃধা রুবেল ও আল আমিনকে নিয়ে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবিতে অপহরণ করে। সংবাদ পেয়ে পুলিশি অভিযান পরিচালনা করি। প্রথমে মাহিমের চাচা শিপনকে গ্রেফতার করি। তার দেওয়া তথ্য মোতাবেক ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে মাহিমকে উদ্ধার করি এবং আসামিদের গ্রেফতার করি। এ বিষয়ে মামলা হয়েছে বলে জানান তিনি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড