• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদে ফিরলেন সেন্ট মার্টিনে আটকে পড়া ১২শ পর্যটক

  কক্সবাজার প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ২১:১২
সেন্ট মার্টিন
ফুল ও চকলেট দিয়ে স্বাগত জানানো হচ্ছে সেন্ট মার্টিনে আটকে পড়া পর্যটকদের (ছবি : দৈনিক অধিকার)

বৈরী আবহাওয়ার কারণে সেন্ট মার্টিনে আটকে পড়া প্রায় ১২শ পর্যটক নিরাপদ স্থানে ফিরেছেন। আবহাওয়া স্বাভাবিক হওয়ায় আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনা হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা।

সোমবার (১১ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে পর্যটকবাহী জাহাজে করে টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে পৌঁছান পর্যটকরা। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের নির্দেশে উপজেলা ইউএনওর নেতৃত্বে উপজেলা প্রশাসন ফিরে আসা পর্যটকদের হাতে ফুল ও চকলেট তুলে দেন।

একই দিন সকালে তিনটি জাহাজ আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনতে দ্বীপে যায়। সেখান থেকে জাহাজ তিনটি দুপুর আড়াইটায় রওনা দেয়। তবে এর আগে সকালে সেন্ট মার্টিন সার্ভিস ট্রলার নিয়ে কিছু পর্যটক দুপুরে টেকনাফে পৌঁছেন বলে জানা গেছে।

এছাড়া ওই দিন সকালে টেকনাফ দমদমিয়া জেটি ঘাট থেকে বিআইডব্লিউটিএর অনুমতিতে ফরহান, আটলান্টিক ক্রুজ ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন কিছু লোকজন নিয়ে সেন্ট মার্টিন দ্বীপের উদ্দেশে ছেড়ে যায়। একই দিন বিকালে এসব জাহাজে করে আটকে পড়া পর্যটকরা ফিরে আসেন।

ফেরত আসা সাইফুল জানান, আমরা একটু ভয়ে ছিলাম। তবে ছাত্রদের নিয়ে ফিরে এসেছি এটা অনেক বড় বিষয়। তাদের হোটেল সমুদ্র সৈকতের পাশে ছিল। ঝড়ো হওয়ায় ঢেউ কক্ষের পাশে চলে আসে। ফলে ভয়টা একটু বেশি লাগছিল। এখন ফিরে আশায় অনেক আনন্দ লাগছে।

ঢাকা মিরপুর থেকে পরিবার নিয়ে দ্বীপে বেড়াতে এসে আটকে পড়া মিনারা বেগম বলেন, ‘প্রথমবারের মতো দ্বীপে এসেছিলাম। কিন্তু ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গত তিন দিন আটকে পড়েছি। ফলে সন্তানদের নিয়ে অনেক টেনশন করেছিলাম। তবে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের অনেক সহযোগিতা পেয়েছি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় সেন্ট মার্টিনে সকালে পর্যটকবাহী তিনটি জাহাজে করে সেখানে আটকে পড়া পর্যটকদের ফেরত আনা হয়েছে। তারা সবাই ভাল আছেন।

তিনি আরও বলেন, বলতে গেলে আসলে আমরা খুবিই উদ্বিগ্ন ছিলাম। অবশেষে পর্যটকদের ফিরিয়ে আনা হয়েছে। ইতোমধ্যে অনেকে নিজ নিজ বাড়ি রওনা দিয়েছেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড