• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরগঞ্জে ১২ বছরের অবিবাহিত কিশোরীর সন্তান প্রসব!

  কিশোরগঞ্জ প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ১৭:১৭
কন্যা সন্তান
ভূমিষ্ঠ কন্যা সন্তান (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় ১২ বছরের অবিবাহিত এক কিশোরীর কন্যা সন্তান প্রসব করায় এলাকায় নানা গুঞ্জন শুরু হয়েছে। গত ৬ নভেম্বর কিশোরীটি নিজ বাড়িতে ওই কন্যা সন্তানের জন্ম দিলেও রবিবার (১০ নভেম্বর) ঘটনাটি প্রকাশ পায়। এরপরই ওই এলাকায় স্থানীয়দের মধ্যে নানা গুঞ্জনের সৃষ্টি হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) সকালে সরেজমিনে ঘুরে এলাকাবাসীসহ স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, ওই কিশোরীর বাবা হাবিবুর রহমান (৫৫) একজন ভণ্ড ফকির বলেই এলাকায় পরিচিত। তিনি একাধিক বিয়েও করেছেন। মেয়ের অন্তঃসত্ত্বার বিষয়টি নিয়ে হাবিবুর রহমান এলাকাবাসীর কাছে বেশ কিছুদিন ধরেই প্রচার করছিলেন যে তার মেয়ের পেটে বড় টিউমার হয়েছে। কিন্তু কিশোরীটি কন্যা সন্তান প্রসবের পর তিনি এলাকায় প্রচার শুরু করেন যে, তার মেয়ে গায়েবিভাবে অন্তঃসত্ত্বা হয় এবং পরে সন্তান প্রসব করে। তবে, ভূমিষ্ঠ সন্তান ছেলে হলে তিনি একটি মাজার তৈরি করতেন বলেও প্রচার করেছিলেন এলাকাবাসীর কাছে।

এ দিকে, এলাকায় বিষয়টি জানাজানি হলে মেয়েটির বাবা হাবিবুর রহমান এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছেন। পাশাপাশি ওই কিশোরী বিষয়টিতে মুখ খুলছেন না। এ নিয়ে ওই এলাকায় স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে কিশোরীটির চাচা পুলেরঘাট আঞ্চলিক শাখার সোনালী ব্যাংকের কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, ভাতিজির সন্তান প্রসবের পর মেয়েটির বাবা হাবিবুর রহমানের কাছে এর কারণ জানতে চান তিনি। এ সময় প্রতিউত্তরে হাবিবুর রহমান তাকে জানান, ‘গায়েবিভাবে অন্তঃসত্ত্বা হয়ে তার মেয়ের বাচ্চা হয়েছে, বাচ্চাটি আল্লাহ দান করেছেন।’ এ সময় ছেলে হলে তিনি তার নামে একটি মাজারও তৈরি করতেন বলে জানিয়েছিলেন।

স্থানীয় মেম্বার আবুল কাশেম জানান, ‘বিষয়টি প্রথমে আমার জানা ছিল না। কিন্তু এখন তো সারা গ্রাম জেনেছে। তবে, তার বাবার কথা শোনার পর গ্রামবাসীরা সবাই অবাক। কীভাবে একটি মেয়ে গায়েবিভাবে অন্তঃসত্ত্বা হয়ে সন্তান জন্ম দেয়?’

এ ব্যাপারে এগারসিন্দুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মতিউর রহমান সরকার জানান, ‘আগে এলাকাবাসীর কাছে শুনেছি মেয়েটি পেটে টিউমার হয়ে অসুস্থ রয়েছে। আর এখন শুনছি গায়েবিভাবে সন্তান হয়েছে। বিষয়টি এলাকার মানুষকে ভাবিয়ে তুলছে।’

ঘটনার সত্যতা স্বীকার করে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজুর রহমান দৈনিক অধিকারকে জানান, মহিলা বিষয়ক কর্মকর্তাকে নিয়ে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড