• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানের পর্যটন কেন্দ্রে দর্শনার্থী প্রবেশে প্রশাসনের নিষেধাজ্ঞা

  বান্দরবান প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ১৬:০০
রাজা পাথর
থানচি উপজেলার রাজা পাথর (ছবি : দৈনিক অধিকার)

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বান্দরবানের থানচি পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা ও জেলা প্রশাসন। থানচি উপজেলার দুর্গম পর্যটন কেন্দ্রগুলোর মধ্যে রাজা পাথর, রেমাক্রী, নাফাকুমসহ এসব ঝুঁকিপূর্ণ পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) সকালে উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যটকদের দুর্গম প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। 

সূত্রে জানা যায়, শুক্রবার-শনিবার নিয়মিত বন্ধসহ ঈদে মিলাদুন্নবীর তিন দিনের ছুটিতে থানচি উপজেলার বহুল পরিচিত পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণের উদ্দেশ্যে অনেক পর্যটকের সমাগম হয়। ঘূর্ণিঝড় বুলবুল ও বৈরী আবহাওয়াতে এসব পর্যটন কেন্দ্রগুলোতে নদীপথে যাওয়ার সময় দুর্ঘটনার আশঙ্কা থাকায় উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এ দিকে, বৈরী আবহাওয়া সত্ত্বেও থানচির দুর্গম এই পর্যটনকেন্দ্রগুলোতে বহু পর্যটক রয়েছে বলে জানা গেছে। থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওইসব পর্যটকদের নিরাপদে থানচি সদরে নিয়ে আসার উদ্যোগ নেওয়া হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে থানচি উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল জানান, ঘূর্ণিঝড় বুলবুলকে কেন্দ্র করে ও বান্দরবানে বৈরী আবহাওয়ার কারণে থানচি উপজেলার নদীপথে দুর্গম পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। পরিস্থিতি ভালো থাকলে আবার পর্যটকরা সেখানে ভ্রমণে যেতে পারবে। এ বিষয়ে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকেও এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড