• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটুয়াখালীতে নিরাপদ আশ্রয়ে ৭০ হাজার মানুষ

  সারাদেশ ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১৫:৫১
আশ্রয়কেন্দ্র
আশ্রয়কেন্দ্র (ফাইল ছবি)

ঘূর্ণিঝড় বুলবুল মোংলা সমুদ্রবন্দরের ২৮০ কিলোমিটার ও পায়রা সমুদ্রবন্দরের ৩১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। ইতোমধ্যে পটুয়াখালী উপকূলের আশ্রয়কেন্দ্রগুলোতে ৭০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে দুর্যোগ প্রস্তুতি নিয়ে জরুরি বিশেষ সভায় জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী এ তথ্য জানান।

তিনি বলেন, ৬৮৯টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে সেখানে ৭০ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন। ৭৪টি মেডিকেল টিম দুর্যোগের পরবর্তী সময়ে চিকিৎসা সেবা দেবার জন্য প্রস্তুত রয়েছে। এছাড়াও ১০ হাজার কলেরার স্যালাইন, ৭০ হাজার সাধারণ স্যালাইন ও প্যারাসিটামল জাতীয় ওষুধ মজুত রয়েছে। মানুষকে সচেতন ও সাইক্লোন শেল্টারে নিতে ৬ হাজার ৫২৫ জন স্বেচ্ছাসেবক মাঠে কাজ করছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ জানান, পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত ২৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এর আগে গত দুইদিন ধরে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। তবে গত রাত থেকে বাতাসের গতিবেগ কিছুটা বৃদ্ধি পেয়েছে। আর সাগর উত্তাল রয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড