• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে আ. লীগের বর্ধিত সভায় ১৪৪ ধারা জারি

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ১২:৩০
ঠাকুরগাঁও
উপজেলা পরিষদ, হরিপুর (ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা বাতিল করে ওই স্থানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

সেই সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বর্ধিত সভার স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার (৬ নভেম্বর) বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম এ আদেশ জারি করেন।

তিনি বলেন, হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের রুহিয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বর্ধিত সভাকে ঘিরে সংঘর্ষ হওয়ার আশঙ্কায় সভা শুরুর আধা ঘণ্টা পূর্বে এ আদেশ জারি করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

এর আগে মঙ্গলবার (৫ নভেম্বর) রাতে রুহিয়া গ্রাম থেকে নুরুল হুদার বাড়ি থেকে লাঠি-সোঁটা উদ্ধারসহ তাকে গ্রেফতার করে হরিপুর থানা পুলিশ।

জানা গেছে, চলমান আওয়ামী লীগের কাউন্সিলের জন্য হরিপুর উপজেলার রুহিয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে বুধবার সকাল ১১টায় বকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভার দিন নির্ধারণ করা হয়। তবে দলটির একাধিক নেতাকর্মীকে বর্ধিত সভায় আমন্ত্রণ না করায় এবং বর্ধিত সভার স্থান ইউনিয়নের কেন্দ্রবিন্দুতে না করে দূরে সরিয়ে নেওয়ায় দুপক্ষের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতার অভিযোগ, কমিটির অনুমোদন ছাড়াই নতুন করে সদস্য অন্তর্ভুক্ত করায় এ ধরনের দ্বন্দ্ব লেগেই আছে। ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের চিত্র একই রকম। আর এ দ্বন্দ্ব সৃষ্টি করেছে আওয়ামী লীগের কিছু সুবিধাবাদী নেতা।

বকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুস সাত্তার ও বহরমপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম জানান, বর্ধিত সভা হবে কাদের নিয়ে। যদি ত্যাগী নেতারা বাদ পড়ে তাহলে কোনোভাবেই বর্ধিত সভা হতে দেওয়া হবে না। দীর্ঘ দিন ধরে যারা আওয়ামী লীগের হাল ধরে আছে তাদের বাদ দিয়ে বর্ধিত সভার আয়োজন করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, এর আগে বুধবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৫টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বর্ধিত সভায় দুগ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছিল। গতকাল থেকে আয়োজিত বর্ধিত সভায় একই ঘটনার আশঙ্কা করেছি আমরা। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তাছাড়া রাতে পুলিশ ঘটনাস্থলের পার্শ্বেই একটি বাড়ি থেকে লাঠি-সোঁটাসহ একজনকে আটক করেছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড