• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়েকে পরীক্ষায় বাড়তি সময় না দেওয়ায় শিক্ষককে লাঞ্ছিত করল নেতার স্ত্রী 

  পঞ্চগড় প্রতিনিধি

০৫ নভেম্বর ২০১৯, ০৩:৫৭
ঘটনার পরপরই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ওই কেন্দ্রে গিয়ে শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করার প্রতিবাদ ও নিন্দা জানান (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের আটোয়ারীতে আওয়ামী লীগ নেতার স্ত্রীর বিরুদ্ধে তার মেয়েকে পরীক্ষায় বাড়তি সময় না দেওয়ায় মোকলেছার রহমান নামের এক শিক্ষককে মারধর করার অভিযোগ উঠেছে।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে জেএসসি পরীক্ষা শেষে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনাটি ঘটে। অভিযুক্ত ওই নারীর নাম রোজিনা আক্তার রোজি। তিনি আটোয়ারী উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কামরুজ্জামান গোলাপের স্ত্রী।

জানা গেছে, সোমবার আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের এক নম্বর কক্ষে ইংরেজি বিষয়ের পরীক্ষা চলাকালে পরিদর্শকের দায়িত্ব পালন করছিলেন রাধানগর হাজী শাহার আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোকলেছার রহমানসহ আরও তিনজন। পরীক্ষার সময় শেষ হয়ে গেলে কক্ষ পরিদর্শকরা সব পরীক্ষার্থীর খাতা নিয়ে নেন। এ সময় আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান গোলাপের মেয়ে কক্ষ পরিদর্শক মোকলেছার রহমানের কাছে বলে, তাকে যেন আরও কিছুটা বাড়তি সময় দেওয়া হয়।

কিন্তু সময় না দেওয়ায় ওই পরীক্ষার্থী তার মা রোজিনা আক্তার রোজিকে অভিযোগ করে। মেয়ের অভিযোগ শুনেই পরীক্ষা কক্ষে ঢুকে মোকলেছার রহমানকে মারধর শুরু করেন রোজিনা। পরে অন্য শিক্ষকরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ দিকে ঘটনার পরপরই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ওই কেন্দ্রে গিয়ে শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করার ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান।

ভুক্তভোগী শিক্ষক মোকলেছার রহমান দৈনিক অধিকারকে বলেন, পরীক্ষার সময় শেষে কয়েক নম্বরের উত্তর করা বাকি আছে বলে আমার কাছে বাড়তি সময় দাবি করে ওই ছাত্রী। আমি সময় না দেওয়ায় সে হল থেকে বের হয়ে যায়। কিছুক্ষণ পর হঠাৎ ওই শিক্ষার্থীর মা এসে আমাকে মারধর ও লাঞ্ছিত করেন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান গোলাপ বলেন, পরীক্ষার হলে ওই শিক্ষক আমার মেয়েকে পুরো তিন ঘণ্টা মানসিকভাবে হয়রানি করেছেন। পরীক্ষা শেষে আমার মেয়ে কান্না করে তার মাকে বিষয়টি জানায়। আর আমার স্ত্রী ওই শিক্ষককে বকাঝকা করে। তবে মারধরের অভিযোগটি মিথ্যা।

এ ব্যাপারে আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সৈয়দ মাহমুদ হাসান দৈনিক অধিকারকে বলেন, আমরা বিষয়টি দেখছি। উভয় পক্ষের সঙ্গে কথা বলছি।

ওডি/এসসা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড