• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিখোঁজ সন্তানকে ফিরে পেতে বৃদ্ধ মা-বাবার আহাজারি

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০৪ নভেম্বর ২০১৯, ২১:৩৭
নিখোঁজ
নিখোঁজ মো. শাহজাহানের স্বজনদের আহাজারি (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে সদর উপজেলার দত্তপাড়া গ্রামে তিন দিন ধরে নিখোঁজ যুবক মো. শাহজাহানের (২৮) সন্ধান চান তার বৃদ্ধ মা-বাবা।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে সন্তানের নিখোঁজ হওয়ার ঘটনাটি গণমাধ্যমকর্মীদের কাছে বলতে গিয়ে তারা কান্নায় ভেঙে পড়েন। এ সময় তাদের আহাজারি দেখে সদর উপজেলার দত্তপাড়া গ্রামের কুমার বাড়িতে মানুষের ভিড় লক্ষ করা যায়।

নিখোঁজ মো. শাহজাহান উপজেলার দত্তপাড়া গ্রামের আলী আহমদের ছেলে।

স্থানীয়রা জানায়, মো. শাহজাহান দত্তপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এবং পেশায় একজন কৃষক। গত শনিবার (২ নভেম্বর) সন্ধ্যায় স্থানীয় আঁনার দিঘিরপাড় এলাকার মানিকের গ্যাস সিলিন্ডারের দোকান থেকে শাহজাহানকে ধরে নিয়ে যান সাদা পোশাকের চারজন পুলিশ। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে ঘটনাটি পুলিশ স্বীকার করছে না বলে দাবি করছেন ভুক্তভোগী পরিবারের লোকজন।

নিখোঁজ শাহজাহানের বাবা আলী আহমদ বলেন, ‘আমার ছেলে শাহজাহান আমার সঙ্গে ক্ষেত-খামারে কাজ করে। তার বিরুদ্ধে কোনো মামলা নেই। গত ২ নভেম্বর সন্ধ্যায় দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের মুন্সি কিবরিয়াসহ চারজন সাদা পোশাকধারী পুলিশ বিনা কারণে আমার ছেলেকে আটক করে নিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ। পুলিশ ঘটনাটি অস্বীকার করছে। এ ঘটনায় কোনো জিডি বা মামলাও পুলিশ নিচ্ছে না বলে দাবি করেন তিনি।

মা কুলছুম বেগম তার ছেলে শাহজাহানকে নির্দোষ দাবি করেছেন। তিনি বলেন, আমার ছেলে কোনো অপরাধের সঙ্গে জড়িত নয়। এই এলাকার মানুষ সাক্ষী দেবে আমার ছেলে নির্দোষ। আর সে যদি কোনো অন্যায় করে থাকে, তাহলে তাকে শাস্তি দেওয়ার জন্য আইন-আদালত আছে। কিন্তু পুলিশ আমার ছেলেকে ধরে নিয়ে এখন অস্বীকার করছে কেন? আমি আমার ছেলেকে সুস্থ অবস্থায় ফিরে পেতে চাই।

প্রত্যক্ষদর্শী খোরশেদ আলম ও পেয়ারা বেগমসহ কয়েকজন জানান, গত ২ নভেম্বর সন্ধ্যায় স্থানীয় আঁনার দিঘির পাড়ের মানিকের দোকানে শাহজাহান বসেছিলেন। এ সময় দুইটি মোটরসাইকেলে করে চারজন সাদা পোশাকে অস্ত্রধারী পুলিশ ওই দোকানে প্রবেশ করে। এক পর্যায়ে তারা শাহজাহানকে টেনে-হিঁচড়ে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। এ সময় স্থানীয় লোকজনকে কথা না বলার জন্য তারা ভয়ভীতি দেখায়। মোটরসাইকেল আরোহী অস্ত্রধারী ওই চারজনের মধ্যে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের মুন্সি কিবরিয়া ও একজন এসআই ছিলেন বলেও জানান তারা।

এ দিকে, অভিযোগ অস্বীকার করে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) মাখন লাল রায় জানান, শাহজাহান নামে এক যুবককে পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার বিষয়টি শুনেছি। তবে কে বা কারা কেন তাকে তুলে নিয়েছে তা আমরা জানি না।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড