• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরম দুধে ঝলসে দেয় সিয়ামকে, যন্ত্রণায় হাসপাতালে ছটফট 

  সহিদুল ইসলাম সহিদ, কিশোরগঞ্জ

০১ নভেম্বর ২০১৯, ১৫:৫৮
শিশু সিয়াম
হাসপাতালের বেডে শিশু সিয়াম ( ছবি : দৈনিক অধিকার )

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিয়াম নামে ৯ বছরের এক শিশুর গায়ে গরম দুধ ঢেলে ঝলসে দেয় শিল্পী বেগম নামে এক প্রতিবেশী গৃহবধূ। এরপর গত ৪ দিন ধরে ঝলসে যাওয়ার যন্ত্রনায় হাসপাতালের বেডে কাতরাচ্ছে সিয়াম।

এদিকে ঘটনাটি ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছে এলাকার একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। সিয়াম কুলিয়ারচর উপজেলার নোয়াগাঁও বেপারিপাড়া গ্রামের সিএনজি চালক মো. মানিক মিয়ার ছেলে।

সিয়ামের বাবা সিএনজি চালক মো. মানিক মিয়া জানান, গত ২৬ অক্টোবর উপজেলার নোয়াগাঁও গ্রামে পার্শ্ববর্তী বাড়ির সীমানা থেকে বালু আনাকে কেন্দ্র করে প্রবাসী সোলেমান মিয়ার স্ত্রী শিল্পী বেগম এ ঘটনা ঘটায়। সিয়াম এখন কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঝলসে যাওয়ার যন্ত্রনায় হাসপাতালে কাতরাচ্ছে। চিকিৎসক উন্নত চিকিৎসার পরামর্শ দিলেও টাকার অভাবে তা সম্ভব হচ্ছে না বলে জানান তিনি।

কান্না জড়িত কণ্ঠে তিনি আরও বলেন, সরকারি হাসপাতালের বেডে যন্ত্রনায় সিয়ামের ছটফট করার দৃশ্য দেখা ছাড়া কিছুই করতে পারছি না। ছেলের এই কষ্ট দেখে শুধুই চোখের পানি ফেলছেন তার মা। তবে একটি মহল সিয়ামের উন্নত চিকিৎসার আশ্বাস দিলেও এখনো পর্যন্ত কেউ পাশে এসে দাড়ায়নি।

সিয়ামের মা খোর্শেদা বেগম জানান, সিয়াম খেলার জন্য পাশ্ববর্তী বাড়ির প্রবাসী সোলেমান মিয়ার সীমানা থেকে কিছু বালু নিয়ে আসে। এই অপরাধে তার স্ত্রী শিল্পী বেগমের সঙ্গে আমাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শিল্পী বেগম সিয়ামের গায়ের ওপর গরম দুধ ঢেলে দেয়। এতে সিয়ামের শরীর ঝলসে যায়। এ সময় সিয়ামের চিৎকার শুনে স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে সিয়ামকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করাই।

তিনি আরও জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আহত সিয়ামকে আরও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বার্ন ইউনিটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু ঢাকায় নিয়ে যাওয়ার টাকা আমাদের নেই। তাই নিতে পারছি না। এছাড়া এ ঘটনা ধামাচাপা দিতে এলাকার একটি প্রভাবশালী মহল উঠে পড়ে লেগেছে। তারা বিভিন্নভাবে আমাদেরকে ভয়ভীতি দেখাচ্ছে যেন এ বিষয়ে কোনো আইনি পদক্ষেপ না নেই। এখন আমরা কোন পথে যাবো বুঝতে পারছি না।

তবে ঘটনা অস্বীকার করে অভিযুক্ত শিল্পী বেগম উল্টো সিয়ামের পরিবারের বিরুদ্ধে তার বাড়িতে হামলা করে মারধর করার অভিযোগ তুলেন।

চিকিৎসক ইনামুল ইসলাম জানান, গরম দুধে সিয়ামের শরীরের সাত পার্সেন্ট ঝলসে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বার্ন ইউনিটে ভর্তি করার প্রয়োজন। এ ঝলসে যাওয়ার কারণে ভবিষ্যতে তার বড় ধরনের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আমরা তার চিকিৎসার জন্য কোনো টাকা নিচ্ছি না বলেও জানান তিনি।

এ ব্যাপারে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদার জানান, আহত সিয়ামের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড