• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে আ. লীগের কর্মসূচিকে ঘিরে ১৪৪ ধারা জারি

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

০১ নভেম্বর ২০১৯, ১৩:২৪
পুলিশ মোতায়েন
কামারখাড়া বাজার এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ইউনিয়নের কামারখাড়া বাজার ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা আক্তার।

জানা যায়, সম্পত্তি ইউনিয়নের ৯ ওয়ার্ড কমিটিতে গঠনে বিএনপি কর্মীদের অনুপ্রবেশ ঠেকাতে ইউনিয়ন কমিটির সভাপতি আমির হোসেন বেপারী এ সমাবেশ ডাকে। গ্রুপ বাজার এলাকায় আজ শুক্রবার এ প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। একই স্থানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভূতু অপর আরেকটি গ্রুপ কর্মসূচি ডাকে। এতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় কামারখাড়া বাজার ও আশপাশের এলাকায় সভা-সমাবেশে নিষেধাজ্ঞায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এদিকে সকাল থেকে কামারখাড়া বাজার এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে কামারখাড়া ইউনিয়ন আ. লীগ সভাপতি আমির হোসেন বেপারী বলেন, গত উপজেলা নির্বাচনে বর্তমান উপজেলা আ. লীগ সভাপতি জগলুল হালদার ভূতু এই উপজেলায় বিদ্রোহী প্রার্থী ছিলেন। উপজেলা নির্বাচনে আ. লীগ নেতা কর্মীরা তার পক্ষে নির্বাচন না করায় তিনি বিএনপি নেতা কর্মীদের নিয়ে উপজেলা নির্বাচন সম্পন্ন করেন। এখন তিনি বিএনপি নেতা কর্মীদের দলে ভিড়াতে মরিয়া হয়ে উঠেছেন।

তিনি আরও বলেন, তার এই বেআইনি কর্মসূচীর বিরুদ্ধে আমরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচী অয়োজন করি। কিন্তু ভূতূ হালদার বেআইনিভাবে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচী ভঙ্গ করার জন্য একই স্থানে সমাবেশ ডাকে। ফলে প্রশাসন আমাদের সমাবেশ স্থলে ১৪৪ ধারা জারি করে।

অভিযোগ অস্বীকার করে টঙ্গীবাড়ী উপজেলা আ. লীগ সভাপতি জগলুল হালদার ভূতূ জানান, কামাড়খাড়া বাজারে আমাদের দলীয় কর্মসূচী ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার জানান, দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় সহিংসতা এড়াতে সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড