• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০ হাজার টাকায় সন্তানকে বিক্রি করলেন মা

  জামালপুর প্রতিনিধি

৩১ অক্টোবর ২০১৯, ২১:২৯
সন্তান বিক্রি
নিজ সন্তানকে বিক্রি করার সময় মা নাজমা (ছবি : দৈনিক অধিকার)

জামালপুরের সরিষাবাড়িতে ১১ দিন বয়সী এক কন্যাশিশুকে বিক্রি করা হয়েছে বলে জানা গেছে। 

বুধবার (৩০ অক্টোবর) উপজেলার মাজালিয়া পশ্চিম পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পরদিন বৃহস্পতিবার সকালে ওই খবর এলাকায় ছড়িয়ে পড়লে শিশুর বাড়িতে উৎসুক মানুষের ভিড় দেখা যায়। 

শিশুর মা নাজমা বেগম বলেন, ঢাকার সায়দাবাদে একটি গার্মেন্টসে চাকরি করে সে। চাকরির সুবাদে মিরাজ আলী নামে এক ব্যক্তির সঙ্গে প্রেম করে বিয়ে হয় তার। বিয়ের প্রায় এক বছর পর ৬ মাসের অন্তঃসত্ত্বা নাজমার স্বামী মিরাজ আলী মারা যান। অন্তঃসত্ত্বা নাজমা ভিক্ষা করতে এসে জামালপুরের তারাকান্দি এলাকায় অসুস্থ হয়ে পড়লে তাকে সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। পরে সেখানে তার একটি কন্যা সন্তান জন্ম লাভ করে। 

এ সময় একই হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া সরিষাবাড়ি উপজেলার ডোয়াইল ইউনিয়নের মাজালিয়া পশ্চিম পাড়া গ্রামের আব্দুল হানিফের স্ত্রী ফাহিমা বেগমের সঙ্গে নাজমার সাক্ষাৎ হয়। দরিদ্র আর অসহায়ত্বের কথা চিন্তা করে গত ২৭ অক্টোবর ফাহিমা বেগমের বাড়িতে আশ্রয় নেয় নাজমা। 

পরে কোনো উপায় না থাকায় ১১ দিন বয়সী কন্যা সন্তানকে বিক্রির প্রস্তাব দেয় নাজমা। এ প্রস্তাবে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মালিপাড়া গ্রামের নিঃসন্তান দম্পতি সাইফুল ইসলাম ও মারুফা ইসলামের কাছে ২০ হাজার টাকায় কন্যা শিশু বিবি আয়শাকে বিক্রি করে দেয় নাজমা। 

এ বিষয়ে নিঃসন্তান দম্পতি মারুফা বলেন, শিশু বিবি আয়শার মা নাজমাকে ২০ হাজার টাকার বিনিময়ে আশ্রিতা ফাহিমার বাড়ি থেকে কিনে নিয়ে এসেছি।  

এ ব্যাপারে ডোয়াইল ইউনিয়নের ইউপি সদস্য মন্টু মিয়া বলেন, সহায় সম্বলহীন নাজমা নামে এক মহিলার ১১ দিনের কন্যা শিশুটি লালন পালন ও নিজের জীবন যাপনের এবং চিকিৎসার কোনো অবলম্বন না থাকায় শিশুটিকে ২০ হাজার টাকায় বিক্রি করে সে ঢাকা চলে গেছে।

এ বিষয়ে সরিষাবাড়ি থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড