• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় গোমানী নদীতে ৩টি সোঁতি বাঁধ অপসারণ

  পাবনা প্রতিনিধি

২৮ অক্টোবর ২০১৯, ২২:২০
সোঁতি বাঁধ অপসারণ করা হচ্ছে
সোঁতি বাঁধ অপসারণ করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

পাবনার চাটমোহরে নদীতে অবৈধভাবে স্থাপন করা তিনটি সোঁতি বাঁধ অপসারণ করা হয়েছে। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সোমবার (২৮ অক্টোবর) দুপুরে উপজেলার নিমাইচড়া ইউনিয়নের গোমানী নদীতে অভিযান চালিয়ে এগুলো অপসারণ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম। এ সময় জেলা মৎস্য কর্মকর্তা আবদুর রউফ, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ও থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি নদীতে বাঁশ, চাটাইসহ নানা সরঞ্জাম দিয়ে গোমানী নদীতে স্রোত সৃষ্টি করে সোঁতি বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিল। এতে নদীপাড়ের বেশকিছু ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছিল। এ নিয়ে রবিবার (২৭ অক্টোবর) দুপুরে স্থানীয়রা মানববন্ধন করেন। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে গুমানী নদীর চিনাভাতকুর ও ছাওয়ালদহ এলাকা থেকে রোববার তিনটি অবৈধ সোঁতি বাঁধ উচ্ছেদ করে প্রশাসন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড