• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৬তম শিক্ষক নিবন্ধনের অ্যাডমিট না পেলে যা করবেন

  ক্যারিয়ার ডেস্ক

২৪ আগস্ট ২০১৯, ১৩:২৬
শিক্ষক নিবন্ধন

আগামী ৩০ আগস্ট অনুষ্ঠিত ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড অনলাইনে প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী।

প্রার্থীরা এনটিআরসিএ এর ওয়েবসাইটে ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। তবে প্রার্থীদের মধ্যে অনেকে ইউজার আইডি ও পাসওয়ার্ড হারিয়ে ফেলেছে, যার ফলে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারছেন না। এদের জন্য এনটিআরসিএ কর্তৃপক্ষ আইডি ও পাসওয়ার্ড পুনরুদ্ধারের ব্যবস্থা রেখেছেন।

আপনি যদি পাসওয়ার্ড হারিয়ে ভুলে গিয়ে থাকেন তাহলে এনটিআরসিএ এর ওয়েবসাইটে প্রবেশ করে রিকভার পাসওয়ার্ড অপশনে ক্লিক করুন। সেখানে পরীক্ষার নাম, ইউজার আইডি ও মোবাইল নম্বর দিয়ে সঠিকভাবে দিলেই পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবেন।

আর যদি আপনি ইউজার আইডি হারিয়ে থাকেন তাহলে এনটিআরসিএ এর ওয়েবসাইটে প্রবেশ করে রিকভার ইউজার আইডিতে প্রবেশ করুন। সেখানে পরীক্ষার নাম, পোস্ট, নিজের নাম, পিতার নাম ও মোবাইল নাম সঠিকভাবে দিলেই ইউজার আইডি খুঁজে পাবেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, আগামী ৩০ আগস্ট (শুক্রবার) ১৬তম শিক্ষক নিবন্ধনের স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এবং কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড