• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল

  নিজস্ব প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৬
ইয়ুথ ক্যারিয়ার
ইয়ুথ ক্যারিয়ার কার্নিভালে অতিথির সঙ্গে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীতে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট আয়োজিত তরুণদের আত্নপ্রত্যয়ী করে গড়ে তোলার লক্ষ্যে অনুষ্ঠিত হয়ে গেল ‘ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল’। 

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তরুণদের হাত ধরে। মহান মুক্তিযুদ্ধেও তরুণ সমাজই ঝাঁপিয়ে পড়েছিল। তরুণদের মনে কোনো ভয় থাকে, তারা পিছুটানকে পরোয়া করে না। আর এই তরুণ শক্তিকে আমাদের কাজে লাগাতে হবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের মাত্র ২ শতাংশ মানুষ সরকারি চাকরি করে। আর বাংলাদেশে সরকারি চাকরির দিকে ঝোক বেশি। মনের মধ্যে বাসা বাধা এই প্রবণতাকে ছুঁড়ে ফেলে দিতে হবে। এখন থেকেই সিদ্ধান্ত নিতে হবে নিজে কিছু করার। মনের মধ্যে সব সময় আনতে হবে- আমি চাকরি করব না, চাকরি দিব। এ জন্য সবাইকে উদ্যোক্তা হওয়ার প্রতি মনোসংযোগ করতে হবে। 

অনুষ্ঠানের বিভিন্ন সেশনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন— বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকি, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বিএসবি ক্যামব্রিয়ান গ্রুপের চেয়ারম্যান লায়ন এমকে বাশার, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মাদ ইসমাইল, গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্সের সিইও এম এম মনিরুল আলম, টাইমেক্স একাডেমির চেয়ারম্যান সৌরভ আল জাহিদ, ডেইলি স্টারের হেড অফ মার্কেটিং তাজদীন হাসান, বাককো জেনারেল সেক্রেটারি তৌহিদ হোসেন প্রমুখ। 

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের চেয়ারম্যান শরীফ তালুকদার। 

দিনব্যাপী চলা এই অনুষ্ঠানে তরুণদের ক্যারিয়ার এবং শিক্ষা বিষয়ক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করেন বক্তারা। তারা তরুণদেরকে আত্নপ্রত্যয়ী হয়ে নিজে কিছু করার তাগিদ দেন। আর এ ধরনের আয়োজন দেশের তরুণসমাজের ওপর বেশি বেশি ইতিবাচক প্রভাব ফেলবে বলেও মন্তব্য করেন তারা। 

প্রসঙ্গত, এই কার্নিভালে অংশ নেয় দেশের ৬৪ জেলা দুই শতাধিক তরুণ।

আর ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল আয়োজনে মিডিয়া পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় সংবাদমাধ্যম ‘দৈনিক অধিকার’।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড