• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টস করতেও বিশেষজ্ঞ নিয়োগ!

  অধিকার ডেস্ক    ১৪ অক্টোবর ২০১৮, ১৭:১৭

দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে
দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে প্রথম টি-টুয়েন্টি ম্যাচের টসের মুহূর্ত (ছবি : ক্রিকেট কান্ট্রি)

বিচিত্র দৃশ্যটা দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টুয়েন্টি ম্যাচে। টসের সময় জেপি ডুমিনিকে সঙ্গে নিয়ে মাঠে আসেন প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। কারণ সব সংস্করণ মিলিয়ে আগের ছয় ম্যাচে টানা টসে হেরেছেন ডু প্লেসি। তাই ভাগ্যের পরিবর্তন ঘটাতে ডুমিনির হাতে কয়েন তুলে দেন তিনি!

ডুমিনি ছিলেন না সে ম্যাচের একাদশেও! কিন্তু কাজে লেগে যায় ডু প্লেসির বাজি! সফরকারী জিম্বাবুয়ের দলনেতা হ্যামিল্টন মাসাকাদজা 'হেড' কল দিলেও কয়েন মাটিতে পড়ে দেখায় 'টেল'! সঙ্গে সঙ্গে উচ্ছ্বসিত ডু প্লেসি ও ডুমিনি একে অপরকে দেন 'হাই ফাইভ'। ক্রিকেটের ইতিহাসে এমন অভূতপূর্ব ঘটনা আর কখনও ঘটবে কি না তা প্রশ্ন সাপেক্ষ!

টসে জেতার পর ডু প্লেসি ধারাভাষ্যকারের কাছে বলেন, 'বলা হয়ে থাকে, একজন অধিনায়কের শক্তি হলো তার দুর্বলতাগুলো জানা, সে কারণে আমি জেপি ডুমিনিকে বিশেষজ্ঞ কয়েন টসকারী হিসেবে সঙ্গে এনেছি।'

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পরবর্তীতে ডু প্লেসি লেখেন, 'আমি যা করি তা আমি ভালোবাসি, পাশাপাশি একটু হাসি-ঠাট্টা করাটাও গুরুত্বপূর্ণ, বিশেষ করে টি-টুয়েন্টি ক্রিকেটে! আমার মাধ্যমে হয়তো নতুন কিছুর শুরু হতে যাচ্ছে...'

ইস্ট লন্ডনে গেল মঙ্গলবারের ওই ম্যাচে ৩৪ রানে জয় পায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এরপর পচেফস্ট্রুমে দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটের সহজ জয়ে সিরিজ নিশ্চিত করে নিয়েছে তারা। তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে রবিবার মাঠে নামবে ডু প্লেসির দল। ম্যাচ শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড