• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা

দুই আসামির অনাস্থার বিষয়ে আদেশ : নিরাপত্তার কড়া নজরে পুরান ঢাকার কারাগার

  অধিকার ডেস্ক    ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৮

ঢাকা কেন্দ্রীয় কারাগার
ঢাকা কেন্দ্রীয় কারাগার (ফাইল ছবি)

রাজধানীর পুরান ঢাকার পুরানো কেন্দ্রীয় কারাগারের ভেতর স্থাপিত বিশেষ আদালতে আজ বুধবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার দুই আসামির অনাস্থার বিষয়ে আদেশ হওয়ার কথা রয়েছে। এ জন্য ঘিরে কড়া নিরাপত্তাবেষ্টনী গড়ে তোলা হয়েছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অপর মামলায় সাজাপ্রাপ্ত হয়ে এই কারাগারেই বন্দি আছেন।

কারাগারের আশেপাশের এলাকা ঘুরে দেখা গেছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য কড়া নজরে রেখেছেন কারাগার প্রাঙ্গণ। আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ করা হয়েছে। আশপাশের দোকানপাটও বন্ধ রাখা হয়েছে ।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে প্রস্তুত রয়েছে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। এছাড়াও থাকছে ফায়ার সার্ভিসের গাড়িও।

উল্লেখ্য, গত ৪ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় মামলার শুনানির জন্য এই কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে অস্থায়ী আদালত হিসেবে ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে ।

এর আগে, গত সোমবার এই মামলার দুই আসামি আদালতে অনাস্থা দেন। মঙ্গলবার আদেশ দেওয়ার দিন ধার্য করা হলেও গতকাল আদালত বলেন, অনাস্থার বিষয়ে আজ বুধবার আদেশ দেবেন।

এর আগে একই দিন খালেদা জিয়ার জামিন বাড়ার আবেদনের ওপর শুনানি ও আদেশের পর ২০ মিনিটের বিরতিতে যান আদালত। বিরতির পর আবারও তিনি আসেন। কিন্তু আদালতে অনুপস্থিত ছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আদালতের প্রতি অনাস্থা দেওয়া আসামিদ্বয় হলেন- বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। একই মামলার ২০১২ সালের ১৬ জানুয়ারি দুদক আদালতে অভিযোগপত্র দাখিল করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড