• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নির্বাচন পিছিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই’

  দিনাজপুর প্রতিনিধি

২৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৯
দিনাজপুর
ছবি : দৈনিক অধিকার

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, নির্বাচন পিছিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। সঠিক সময়েই নির্বাচন হবে, যার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। রাজনৈতিক নেতাদের সঙ্গে আলাদাভাবে বসে উদ্যোগ নেওয়ার সময় নেই। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের ব্যাপারে তিনি বলেন, এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তফসিল ঘোষণার পর বৈঠক করে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মঙ্গলবার বিকাল পৌনে ৫টার দিকে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।

সিইসি আরও বলেন নির্বাচনের জন্য সময় রয়েছে অক্টোবরের ৩১ থেকে জানুয়ারির ২৮ তারিখের মধ্যে। এরমধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

জনগণ ও রাজনৈতিক দলগুলো চাইলে আগামী নির্বাচনে সীমিতভাবে ইভিএম ব্যবহার করা হবে উল্লেখ করে কে এম নূরুল হুদা বলেন, ইভিএম ব্যবহারের জন্য আইনের পরিবর্তন প্রয়োজন। আইন পরিবর্তনের জন্য আইন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাবটি গ্রহণ করা হলে জেলা ও উপজেলা পর্যায়ে ইভিএমের প্রদর্শনী হবে। এখানে জনগণ ও রাজনৈতিক দলগুলো ইভিএমের ব্যবহার দেখবেন।

তিনি আরও বলেন, নির্বাচন পরিচালনা করার মতো যথেষ্ট প্রস্তুত ও সক্ষমতা নির্বাচন কমিশনের রয়েছে। তবে নির্বাচনকালীন সরকার কীভাবে গঠন হবে সে ব্যাপারে নির্বাচন কমিশনের কিছুই করার নেই।

দিনাজপুরের জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নির্বাচন কমিশনের যুগ্ম সচিব খন্দকার মিজানুর রহমান, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর বিজিবি ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল মোর্শেদুর রহমান, র‍্যাব ১৩ ক্যাম্প কমান্ডার মেজর সোহেল হোসেন, আ লিক নির্বাচন কর্মকর্তা (রংপুর) জিএম সাহাদাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, ভারপ্রাপ্ত আনসার অ্যাডজুটেন্ট মোতালেব হোসেন, ডিজিএফআই’র উপপরিচালক জুলফিকার রহমান, এনএসআইর উপপরিচালক মঞ্জুরুল ইসলাম মামুন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ ইবনে ফজল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড