• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাহালকে নিয়ে রসিকতা করে গ্রেফতার হন যুবরাজ

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২১, ১৬:৪৪
যুবরাজ সিংহ
যুবরাজ সিংহ। (ছবি: সংগৃহীত)

২০২০ সালের জুন মাসের কথা। তখন বিশ্বজুড়ে চলছিল লকডাউন। করোনাকালীন সেই বন্দী জীবনটা উপভোগ্য করতে তুলতে অনেক ক্রিকেটারই ভিডিও স্ট্রিমিং ব্যবস্থায় লাইভে এসে হাজির হতেন ভক্তদের সামনে। তেমনি ভারতের ক্রিকেট তারকা রোহিত শর্মার সঙ্গে লাইভ আড্ডায় এসেছিলেন আরেক সাবেক তারকা ক্রিকেটার যুবরাজ সিংহ।

বরাবরই চাঁছাছোলা কথা বলার জন্য বিখ্যাত যুবরাজ সেই আড্ডায় যুজবেন্দ্র চাহালের জাত নিয়ে রসিকতা করতে করতে এমনই এক মন্তব্য করেছিলেন, যা ছিল সুস্পষ্টভাবে জাতিবিদ্বেষী। ভুল বুঝতে পেরে ঘটনার পর পরই ক্ষমা চেয়েছিলেন যুবরাজ। কিন্তু তাতেও পার পেলেন না। শনিবার রাতে এই ঘটনায় গ্রেপ্তার হতে হয়েছে ভারতের ২০১১ বিশ্বকাপজয়ী তারকাকে। অবশ্য তিন ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর মুক্তি মিলেছে যুবরাজের।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছেন, হরিয়ানা রাজ্যের হিসার জেলার হানসি অঞ্চলের পুলিশ ভারতীয় দণ্ডবিধি ১৫৩ (এ) এবং ৫০৫ ধারা অনুযায়ী গ্রেফতার করেছিল যুবরাজকে। এরপর যুবরাজকে তিন ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। যুবরাজকে অবশ্য সাময়িক জামিন দেওয়া হয়েছে।

এ বিষয়ে হানসি পুলিশের উপপ্রধান বিনোদ শংকর বলেছেন, ‘আমরা যুবরাজকে আনুষ্ঠানিক গ্রেপ্তার করি। তবে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর জামিনে ছেড়ে দেওয়া হয়েছে তাকে।’

চাহালের জাত নিয়ে মন্তব্যের জেরে চাহাল ক্ষুব্ধ প্রতিক্রিয়া না দেখালেও হানসি অঞ্চলের রজত কালসান নামের এক ব্যক্তি মামলা করেছিলেন যুবরাজের নামে। বিষয়টি বহুদূর গড়াচ্ছে বুঝতে পেরে যুবরাজ গত বছরই টুইট করে ক্ষমা চেয়েছিলেন। বলেছিলেন, ‘একজন দায়িত্ববান ভারতীয় হিসেবে আমি বলতে চাই, যদি অনিচ্ছাকৃতভাবে আমি কারও আবেগ বা অনুভূতিতে আঘাত দিয়ে থাকি, তবে সে জন্য দুঃখিত।’

আরও পড়ুন : অস্ট্রেলিয়ার নতুন নির্বাচক টনি ডোডেমাইড

তবে সেই দুঃখপ্রকাশেও রক্ষা হলো না যুবরাজের। এখন সাময়িক জামিন মিললেও হয়তো সামনের দিনগুলোতে যুবরাজকে আরও অনেকবার পুলিশ দপ্তর ও আদালতের আঙিনায় যেতে হতে পারে!

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড