• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিয়ান সিরি আ

মৌসুম শেষের দিকে এসে জুভেন্তাসের দাপট কমে যাচ্ছে! 

  ক্রীড়া ডেস্ক

১৩ মে ২০১৯, ১২:৪২
রোনালদো
নতুন জার্সিতে রোনালদো (ছবি : জুভেন্তাস টুইটার)

জুভেন্তাসের ইতালিয়ান সিরি আ লিগের শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। শিরোপা লুফে নেওয়ার পর দাপট অনেকটাই কমে এসেছে তাদের। টানা দুই ড্রয়ের পর এবার হেরেই গেছে তুরিনের বুড়িরা। রোমার বিপক্ষে নতুন জার্সি পরে খেলতে নামলেও হারের তিক্ত স্বাদ পেয়েছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যদের।

রবিবার (১২ মে) রোমার মাঠে ২-০ ব্যবধানে ম্যাচ হেরেছে ইতালির চ্যাম্পিয়নরা। লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে রোমাকে ১-০ গোলে হারিয়েছিল জুভরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই তুরিনের বুড়িদের আক্রমণভাগ ছিল নড়বড়ে। তাদের রক্ষণে আক্রমণ বেশি চালিয়েছে রোমা। তবে জুভেন্তাসের ডিফেন্স ভেঙে প্রথমার্ধে গোল করতে পারনি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে নেমে একাধিকবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল লিগ চ্যাম্পিয়নদের। কিন্তু সুযোগগুলোকে কাজে লাগাতে ব্যর্থ হন ক্রিস্তিয়ানো রোনালদো-পাওলো দিবালারা। জুভেন্তাস সাফল্য না পেলেও রোমা ম্যাচের ৭৯তম মিনিটে নিজেদের প্রথম সাফল্য পায়। এডিন জেকোর বাড়ানো পাসে ফ্লিক করে বল জুভেন্তাসের জালে পাঠান ইতালির ডিফেন্ডার আলেস্সান্দ্রো ফ্লোরেন্সি।

পিছিয়ে যাওয়াতে জুভেন্তাসের খেলোয়াড়রা কিছুটা নড়েচড়ে ওঠে। গোলের অনেক চেষ্টা চালায় তারা বিশেষ করে রোনালদো দুর্দান্ত কিছু শট নেন কিন্তু রোমার গোলরক্ষকের অবদানেই বেঁচে যায় স্বাগতিকরা।

শেষ পর্যন্ত ম্যাচে আর ফিরতে পারেনি জুভেন্তাস। উল্টো শেষ সময়ে গোল হজম করে তারা। ম্যাচের ৯২তম মিনিটে বসনিয়ার ফরোয়ার্ড জেকো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

তবে অ্যালেগ্রির দল হারলেও পয়েন্ট টেবিলে তাদের ধারে কাছেও কেউ নেই। ৩৬ ম্যাচে ২৮ জয়, ৫ ড্র ও ৩ পরাজয় নিয়ে ৮৯ পয়েন্ট চ্যাম্পিয়নদের। দুইয়ে থাকা নাপোলির থেকে ১৩ পয়েন্ট এগিয়ে তারা। আর ছয়ে থাকা রোমার পয়েন্ট ৬২।

ওডি/এএপি