• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

খেলার মাঠেই ইফতার সারলেন আয়াক্সের মাজরাউই-জিয়েচ

  ক্রীড়া ডেস্ক

০৯ মে ২০১৯, ১৮:০৯
হাকিম জিয়েচ
গোল উৎসবে আয়াক্সের হাকিম জিয়েচ (বাঁয়ে) ও নরশাইয়ার মাজরাউইয়ের ইফতার করার মুহূর্ত (ছবি : সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বৃহস্পতিবার রাতে (৯ মে) আয়াক্স-টটেনহ্যাম ম্যাচের তখন ২২ মিনিট। ঠিক এ সময়ই টিভি ক্যামেরায় ভেসে উঠল আয়াক্সের মরক্কান ডিফেন্ডার নরশাইয়ার মাজরাউই কিছু একটা পান করছেন। কেননা ম্যাচটিতে রোজা রেখেই মাঠে নেমেছিলেন তিনি। ম্যাচ শুরুর কিছুক্ষণ বাদেই ইফতারের সময় হলেও তার কাঁধে দলের রক্ষণ সামলানোর দায়িত্ব। এমন মুহূর্তে সাইডলাইনে দৌঁড়ে গিয়ে আপাতত কিছু নিয়ে ইফতার সারলেন তিনি। এ ম্যাচে মাঠে ইফতার করেছেন মাজরাউইয়ের স্বদেশি ক্লাব সতীর্থ হাকিম জিয়েচও। 

মাজরাউই-জিয়েচের এমন ধর্মপরায়ণতা মুগ্ধ করেছে সারা বিশ্বের ফুটবল ভক্তদের। মুহূর্তের মধ্যেই তরল পান করে মাজরাউইয়ের ইফতার করার ছবি গণমাধ্যমগুলোতে ভাইরাল হয়। ধর্মের প্রতি এমন ভালোবাসার কারণে এই দুই মরক্কানকে প্রসংশায় ভাসায় ভক্তরা। 

ম্যাচে ইফতার করার কিছুক্ষণ পরে দুর্দান্ত এক গোল পেয়ে যান জিয়েচ। ৩৪তম মিনিটে সতীর্থের পাস বাঁ পায়ের দুর্দান্ত শটে প্রতিপক্ষের জালে বল জড়ান এই মিডফিল্ডার। তার গোলেই স্পার্সদের সঙ্গে ব্যবধানটা ২-০ করে ফেলে আয়াক্স। 

দুই গোলে এগিয়ে থেকে ফাইনালে ওঠার পথে ভালোভাবেই এগোচ্ছিল প্রথম লেগে স্পার্সদের মাঠ থেকে ১-০ গোলে জয় নিয়ে ফেরা আয়াক্স। তবে ব্রাজিলিয়ান লুকাস মৌরা তা আর হতে দেয়নি। স্পার্সদের হয়ে এ ম্যাচে অনবদ্য এক হ্যাটট্রিক করেছেন তিনি। এতে করে দুই লেগ মিলিয়ে ব্যবধান ৩-৩ হলেও আয়াক্সের মাঠে বেশি গোল করায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চলে যায় টটেনহ্যাম। 

এ দিকে, মাজরাউই-জিয়েচের আগে রোজা রেখে ম্যাচ খেলে ভক্তদের প্রশংসা কুঁড়িয়েছিলেন আলজেরিয়া জাতীয় ফুটবল দল। ২০১৪ ফুটবল বিশ্বকাপ চলার সময় রমজান মাস থাকায় রোজা রেখেই শিরোপার লড়াইয়ে মাঠে নামত দলটি। একই আসরে এমন ধর্মপরায়ণতা করে দেখিয়েছিলেন জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলও। 

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড