• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের শীর্ষে লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

০৬ এপ্রিল ২০১৯, ০৮:১৯
ইংলিশ প্রিমিয়ার লিগ
লিভারপুলের হয়ে দ্বিতীয় গোলের পর উল্লাসে সালাহ; (ছবি : সংগৃহীত)

ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে টানা চার ম্যাচ জয়ের রেকর্ড ছিল না লিভারপুলের। টানা তিন ম্যাচ জয় পেয়েছে অনেক বার কিন্তু চার নম্বর ম্যাচে অল রেডদের জিততে দেয়নি তারা। তবে শুক্রবার নাবি কেইতা, মোহামেদ সালাহ ও হেন্ডারসনের নৈপুণ্যে টানা চার ম্যাচ জয়ের কীর্তিও গড়ে ফেলল জার্গেন ক্লপের শিষ্যরা।

সাউদাম্পটনের মাঠে ৩-১ গোলে জিতে পয়েন্ট তালিকায় আবারও শীর্ষে উঠেছে লিভারপুল। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন শেন লং। লিভারপুলের পক্ষে গোল করেন নাবি কেইতা, সালাহ ও হেন্ডারসন।

সেন্ট ম্যারিজ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে নিয়ে খেলতে থাকে লিভারপুল। তবে কিছু বুঝে না ওঠার আগেই গোল হজম করে পিছিয়ে পড়েছিল ক্লপের শিষ্যরা। ম্যাচের ৯ মিনিটের মাথায় এমিলের পাস থেকে সাউদাম্পটনকে ১-০ গোলে এগিয়ে দেন শেন লং।

পিছিয়ে থাকা লিভারপুল ম্যাচের ৩৬তম মিনিটে সমতায় ফেরে। নাবি কেইতার গোলে সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল।

বিরতির পর সমতায় থাকা অতিথিরা বলের দখল নিয়ে একের পর এক আক্রমণে উঠেও ব্যর্থ হচ্ছিল বারবার। শেষ পর্যন্ত ম্যাচের ৮০তম মিনিটে লিড নেয় লিভারপুল। জর্ডান হেন্ডারসনের হেড দিয়ে দেওয়া পাস থেকে গোল করেন সালাহ।

মিনিট ছয়েক পর হেন্ডারসনের গোলে জয় নিশ্চিত করে লিভারপুল। ফিরমিনোর বাড়ানো বল জালে জড়ান ইংলিশ মিডফিল্ডার হেন্ডারসন। ম্যাচের বাকিটা সময় আর কেউ গোলের দেখা না পেলেও ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

শীর্ষে ফেরা লিভারপুলের পয়েন্ট ৮২। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে এক ম্যাচ কম খেলা পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

ওডি/এএপি