• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ফুটবল বিশ্বে ৯ নম্বর জার্সিতে বেনজেমাই সেরা'

  ক্রীড়া ডেস্ক

০১ এপ্রিল ২০১৯, ১৪:০৭
করিম বেনজেমা
করিম বেনজেমা; (ছবি : বেনজেমা টুইটার)

ফুটবল বিশ্বে ৯ নম্বর জার্সি পরে যারাই খেলেন বা খেলেছেন তাদের মধ্যে রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা সেরা! কেন নিজের অবস্থান থেকে তিনি সেরা তারই প্রমাণ গত পরশু রাতে দেন ফরাসি স্ট্রাইকার। লা লিগায় হুয়েস্কার বিপক্ষে পিছিয়ে পড়েও বেনজেমার শেষ মুহুর্তের গোলে ৩-২ ব্যবধানের নাটকীয় জয় পেয়েছে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ।

তাই তো ম্যাচ শেষে রুদ্ধশ্বাস জয়ের নায়ক বেনজেমার প্রশংসা করে তারই ক্লাব সতীর্থ আলভারো অদ্রিওজোলা রিয়াল মাদ্রিদ টিভিকে বলেন, 'ফুটবল বিশ্বে ৯ নম্বর জার্সিতে যারাই খেলেন তাদের মধ্যে বেনজেমাই সেরা।'

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৮৯তম মিনিটে গোল করে অনন্য এক রেকর্ডও গড়েন বেনজেমা। লা লিগায় এখন পর্যন্ত ৩৪টি প্রতিপক্ষের বিপক্ষে খেলে সব দলের বিপক্ষেই গোল করার দারুণ নজির গড়েন এই ফরাসি। এই কীর্তি গড়ার পথে তিনি পেছনে ফেলেন রিয়ালের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোকেও।

২০১৫-১৬ মৌসুম পর্যন্ত সব প্রতিপক্ষের বিপক্ষে গোলের রেকর্ড ছিল রোনালদোর। এরপর লা লিগায় লেগানেসের আগমনই ঝামেলা বাঁধিয়ে দেয়! তাদের বিপক্ষে গোল পাননি রোনালদো। ফলে রিয়ালের জার্সিতে স্প্যানিশ লিগের ৩৩টি ক্লাবের বিপক্ষে মাঠে নেমে ৩২টির বিপক্ষেই গোল করার নজির গড়ে চলতি মৌসুমের শুরুতে রোনালদো পাড়ি জমান ইতালির জুভেন্তাসে।

আলভারো অদ্রিওজোলার সঙ্গে বেনজেমা 

বেনজেমার মতো অনন্য রেকর্ড ছিল রিয়াল মাদ্রিদের সাবেক গোলমেশিন হুগো সানচেজের। মেক্সিকান স্ট্রাইকার লা লিগায় ৩৩টি প্রতিপক্ষের বিপক্ষে খেলে গোল পেয়েছিলেন সবার বিপক্ষেই। কিন্তু গত পরশু তাকেও ছাড়িয়ে যান বেনজেমা।

এত সব কীর্তি যার ঝুলিতে, তাকে তো প্রশংসায় ভাসানোই যায়! তাই স্প্যানিশ ডিফেন্ডার অদ্রিওজোলা বলেন, 'করিম বেনজেমার রয়েছে অসাধারণ কিছু গুণ। আমি সবসময়ই বলে থাকি, বেনজেমা বিশ্বের সেরা "নম্বর নাইন"। সে আবারও তা প্রমাণ করেছে।'

উল্লেখ্য, লা লিগায় সবচেয়ে বেশি প্রতিপক্ষের বিপক্ষে গোল পাওয়ার রেকর্ডটি বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির। ৪০টি ক্লাবের সঙ্গে খেলে আর্জেন্টাইন ফরোয়ার্ড গোল দিতে পেরেছেন ৩৭টি দলের বিপক্ষে।

ওডি/এএপি 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড