• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুরোনো বস জিদানের আজ নতুন শুরু

রিয়াল মাদ্রিদ
রিয়ালে জিদানের দ্বিতীয় অধ্যায় শুরু আজ; (ছবি : সংগৃহীত)

জিনেদিন জিদান আবারও রিয়াল মাদ্রিদের কোচ হলেন। চাকরি ছাড়ার বছরখানেক পার না হতেই রিয়াল মাদ্রিদের হটসিটে ফিরেছেন জিনেদিন জিদান। রিয়ালকে টানা তিনটি চ্যাম্পিয়ন্সলিগ শিরোপা এনে দেওয়ার পর ১০ মাস আগে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছিলেন ফরাসি লিজেন্ড জিদান। শনিবার (১৬ মার্চ) রিয়ালে নিজের দ্বিতীয় অধ্যায় নতুন করে শুরু করবেন জিদান।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আজ সেল্টা ভিগোর মুখোমুখি হবে রিয়াল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টা ১৫ মিনিটে। এই ম্যাচ দিয়েই রিয়ালে নিজের দ্বিতীয় অধ্যায় শুরু করবেন জিনেদিন জিদান।  

এরই মধ্যে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা হাত ছাড়া হয়েছে। এছাড়াও ছিটকে গেছে কোপা দেল রে থেকে। আর লা লিগার পয়েন্ট টেবিলেও নিজেদের অবস্থা তেমন টেকসই নয়। সমান সংখ্যক ম্যাচ খেলে বার্সেলোনার থেকে ১২ পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা। আর দুইয়ে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের থেকে ৫ পয়েন্ট পিছিয়ে। এখনো হাতে ১১ ম্যাচ বাকি রয়েছে তাদের। এখন দেখার বিষয় পুরোনো বসের নতুন শুরুতে রিয়াল কী করতে পারে। 

অন্যদিকে, আজকের ম্যাচে সেল্টা ভিগোর সঙ্গে লড়বে রিয়াল। প্রতিপক্ষের চেয়ে এগিয়ে রয়েছে রিয়াল। দুদলের শেষ ৯ ম্যাচের দেখায় রিয়ালকে হারাতে পারেনি সেল্টা ভিগো। বরং ম্যাচ প্রতি ৩টি করে গোল করেছে রিয়ালের খেলোয়াড়রা। 

সব প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের শেষ চার ম্যাচে জয় পায়নি রিয়াল। হয়তো আজকের ম্যাচে জয় দিয়েই নতুন শুরু করবে তারা।   

হতাশায় ভরা একটা মৌসুম পার করছে রিয়াল, বলতেই হবে। এ মৌসুমে আর তেমন কিছুই পাওয়ার নেই। ফলে আগামী মৌসুমের জন্য একগাদা পরিকল্পনা করে রেখেছেন কোচ জিদান। সেই মোতাবেক দলে বড়সড় রদবদল হবে। এই গ্রীষ্মে ব্যাপক আকারে গ্রহণ-বর্জনের মধ্য দিয়ে রিয়ালকে সাজাবেন জিদান। 

এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড