• বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিছিয়ে পড়া বার্সার প্রাণে পানি এনে দিলেন মেসি-সুয়ারেজ

মেসি
গোলের পর মেসির সঙ্গে উল্লাসে সুয়ারেজ; (ছবি : সংগৃহীত)

চার দিন বাদে চ্যাম্পিয়নস লিগে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে লিঁওর বিপক্ষে লড়বে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ওই ম্যাচের আগে ঘরোয়া লিগে রায়ো ভায়েকানোর বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিলেন মেসি-সুয়ারেজরা।

শনিবার লিগ পরীক্ষা ছিল বার্সার জন্য। পিছিয়ে থেকেও ৩-১ গোলে জিতেছে তারা। এই জয়ে অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে ৭ পয়েন্ট বাড়ল বার্সার। 

নিজেদের মাঠে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বার্সা। ম্যাচের ২৪তম মিনিটে নিখুঁত ফিনিশিংয়ে ভায়েকানোকে এগিয়ে দেন রাউল দে থমাস। সেই গোল শোধ দেন জেরার্ড পিকে। মেসির দেওয়া বলে গোল করেন এই স্পেন ডিফেন্ডার। ম্যাচের ৩৮তম মিনিটের পিকের ওই গোলে সমতায় ফিরে প্রথমার্ধ শেষ করে কাতালানরা।

বিরতির পর স্বরূপে ফেরে বার্সেলোনা। ম্যাচের ৫০তম মিনিটে বার্সার একটি আক্রমণ ঠেকাতে গিয়ে ডি-বক্সের মধ্যে নেলসন সেমেদোকে ফেলে দেন রায়ো ভায়েকানোর ডিফেন্ডার জর্ডি আমাত। স্পট কিক থেকে গোল করে কাতালানদের ২-১ গোলের লিড এনে দেন আর্জেন্টাইন তারকা মেসি। এটি লিগে তার ২৬তম গোল।

ম্যাচের ৮২তম মিনিটে বার্সার হয়ে তৃতীয় গোল করেন স্ট্রাইকার সুয়ারেজ। এরপর আর কোনো গোল না হলে ৩-১ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। এই জয়ে ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান পোক্ত করল বার্সেলোনা।

বড় এই জয়ে চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি সারলেন মেসিরা। চার দিন বাদে লিঁওর বিপক্ষে ম্যাচ খেলতে নামবে বার্সা। প্রথম লেগে বার্সা গোল শূন্য ড্র করেছে লিঁওর বিপক্ষে। বার্সার মাঠে তাই গোল শূন্য ব্যতীত যে কোন ব্যবধানে সমতা করলেই শেষ আটে চলে যাবে ফ্রান্সের ক্লাবটি। ঘরের মাঠে বার্সা অবশ্য ছেড়ে কথা বলবে না।

এএপি  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড