• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

অবনমনের শঙ্কায় থাকা জিরোনার কাছেও হারল রিয়াল!

রিয়াল মাদ্রিদ
(ছবি : মার্কা)

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রবল পরাক্রমশালী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে স্প্যানিশ লা লিগার পয়েন্ট তালিকার ১৭তম স্থানে ছিল জিরোনা। অবনমনের শঙ্কায় থাকা দলটিকে নিজেদের মাঠে উড়িয়ে দেওয়ার কথা ছিল লস ব্লাঙ্কোসদের। কেননা সব প্রতিযোগিতা মিলিয়ে আগের আট ম্যাচে অপরাজিত ছিল রিয়াল। এর মধ্যে লা লিগায় নিজেদের সবশেষ পাঁচ ম্যাচেই জয় পেয়েছিল সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

কিন্তু গৌরবময় অনিশ্চয়তার খেলা ফুটবলের সৌন্দর্য এখানেই- আগে থেকে ম্যাচের ভাগ্য বলে দেওয়া যায় না! গেল ম্যাচগুলোর ফর্ম কিংবা তারকা ফুটবলারদের সমারোহ- কোনোটাই জয় এনে দিতে পারেনি রিয়ালকে। পঁচা শামুকে পা কাটার মতো পুঁচকে জিরোনার কাছে হেরে গেছে লা লিগার ইতিহাসের সবচেয়ে সফল দলটি। রবিবার স্থানীয় সময় দুপুরে মাঠে গড়ানো ম্যাচে পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতেছে অতিথিরা।

রিয়ালের ব্যর্থতার ষোলোকলা পূর্ণ হয় ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ দিকে অধিনায়ক ও তারকা ডিফেন্ডার সার্জিও রামোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে। তবে তার আগেই জয় নিশ্চিত করে ফেলে জিরোনা।

যদিও চেনা পরিবেশে ম্যাচের শুরু থেকেই দাপুটে ফুটবল উপহার দেয় রিয়াল, কিন্তু দ্বিতীয়ার্ধে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে পারেনি তাদের খেলোয়াড়রা। ফলে ম্যাচের ২৫তম মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর কল্যাণে পাওয়া লিড খুইয়ে হার মানতে হয় তাদের। ম্যাচের ৬৫তম মিনিটে রামোসের ভুলে পাওয়া পেনাল্টিতে লক্ষ্যভেদ করে ক্রিস্তিয়ান স্তুয়ানি জিরোনাকে সমতায় ফেরানোর ১০ মিনিট পর তাদের পক্ষে জয়সূচক গোলটি করেন ক্রিস্তিয়ান পোর্তু।

চলতি লা লিগায় সপ্তম হারে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানেই রইল রিয়াল। ২৪ ম্যাচের তাদের অর্জন ৪৫ পয়েন্ট। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে উঠে এসেছে জিরোনা। লিগের শীর্ষে থাকা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার সংগ্রহ ৫৪ পয়েন্ট। দুইয়ে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪৭।

এসএইচ

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড