• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুয়েরোর হ্যাটট্রিকে উড়ে গেল আর্সেনাল

  অধিকার ডেস্ক    ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১০

ম্যানসিটি
হ্যাটট্রিকের পর উল্লাসে আগুয়েরো; (ছবি : ম্যানসিটি টুইটার)

ইংলিশ প্রিমিয়ার লিগে সার্জিও আগুয়েরোর হ্যাটট্রিকে নিজেদের মাঠে আর্সেনালকে উড়িয়ে দিয়েছ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে রবিবার বিকালে ৩-১ গোলে জিতে সিটি।

ঘরের মাঠে শিরোপাধারীদের শুরুটা হয় দুর্দান্ত। ৪৬ সেকেন্ডের মাথায় আর্সেনালকে গোল হজম করতে হয়। ম্যানসিটিকে এগিয়ে দেন আগুয়েরো।

আলেক্স আইওবি বল ক্লিয়ার করতে দেরি করায় বল বিপদমুক্ত করতে ব্যর্থ হয় আর্সেনাল। তাতে আয়মেরিক লাপোর্তের ক্রস থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের হেড বার্নড লেনোকে পরাস্ত করে জালে ঢুকে যায়।

একের পর এক আক্রমণে আর্সেনালের রক্ষণকে কাঁপিয়ে দেয় সিটি। শুরুতেই ১-০ গোলে পিছিয়ে থেকে ম্যাচের একাদশ মিনিটে সমতা ফেরায় অতিথিরা। লুকাস তররেইরার কর্নারে নাচো মনরিয়ালের ফ্লিকে বল পেয়ে যান লরাঁ কোসিয়েলনি।

দু'দল সমতায় থাকলেও সিটি আবার এগিয়ে যায় ম্যাচের ৪৪তম মিনিটে। আর্সেনালের খেলোয়াড়দের ওপর দিয়ে ইলকাই গিনদোয়ান বল বাড়ান রাহিম স্টার্লিংয়ের দিকে। ইংলিশ মিডফিল্ডারের নিচু ক্রস খুঁজে পায় অরক্ষিত আগুয়েরোকে। দলের দ্বিতীয় গোলটি করতে আর্জেন্টাইন স্ট্রাইকারের স্রেফ একটা টোকা দিতে হয়েছে।

২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে দুদল। বিরতি থেকে ফিরে একের পর এক আক্রমণে থাকা সিটি ম্যাচের ৬১তম মিনিটে ব্যবধান দিগুণ করে। নিজের তৃতীয় গোলটি করেন আগুয়েরো।

বাকি সময়ে গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে ৩-১ গোলে শেষ হয় খেলা। এই জয়ে ২৫ ম্যাচে ১৯ জয় ও দুই ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এলো সিটি। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে আর্সেনাল। ২৪ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৬১।