• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোহালি মাতাতে প্রস্তুত সাকিবের দল

  অধিকার ডেস্ক    ১৯ এপ্রিল ২০১৮, ১৫:৩৭

সাকিব আল হাসান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে আজ বৃহস্পতিবার ঘরের মাঠে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হচ্ছে কিংস ইলেভেন পঞ্জাব। মোহালিতে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি।

একাদশতম আসরেও এখনও পর্যন্ত অপ্রতিরোধ্যে কেন উইলিয়ামসনের হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের অভাব একাই ঢেকে দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক।

সব শেষ ম্যাচে সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করেন সাকিব। দুই উইকেট শিকারের পর ব্যাট হাতে কার্যকরী ২৭ রান হায়দরাবাদের জয়ে বড় অবদান রাখেন বিশ্বসেরা অধিনায়ক। তবে ম্যাচ সেরার পুরস্কার না মিলায় ভক্তদের আক্ষেপ রয়েছে।

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ৫ উইকেট ও ৩৯ রান করেছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

অন্য দিকে রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বে একাদশ আইপিএলের শুরু থেকেই বেশ বিধ্বংসী মেজাজে বলিউড তারকা প্রীতি জিনতার মালিকানাধীন দলটি। মূলত ব্যাটিং বিভাগই এই আইপিএলে অন্যতম শক্তি পাঞ্জাবের।

মোহালির মাঠে এটাই তাদের শেষ ম্যাচ, ফলে এই ম্যাচ সমর্থকদের জন্য আপ্রাণ জিততে চাইবেন অশ্বিনরা।

ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, কেএল রাহুল সমৃদ্ধ পাঞ্জাব ব্যাটিং লাইনআপ যে কোনও দিন যে কোনও দলের রাতের ঘুম ছোঁটানোর জন্য যথেষ্ট। পাঞ্জাবকে চিন্তায় রাখছে নিজেদের বোলিং ইউনিট। গত তিন ম্যাচেই পেসাররা বহু রান খরচ করেছেন মাঝের ওভারগুলিতে।

অ্যান্ড্রু টাই, মোহিত শর্মা, বারিন্দর সরণ কেউই ভরসা দিতে পারেননি দলকে। ফলে এই ম্যাচে পাঞ্জাব বোলিং লাইনআপে কোচ বীরেন্দ্র শেবাগ বদল আনবেন তা এক প্রকার নিশ্চিত। সেক্ষেত্রে প্রথম একাদশে সুযোগ পেতে পারেন বেন দারসুইস এবং অঙ্কিত রাজপুত।

পাঞ্জাবের ব্যাটিং শক্তিশালী হলেও পিছেয়ে নেই সানরাইজার্সদের বোলিং বিভাগ। এই আইপিএলের সেরা বোলিং অ্যাটাক রয়েছে উইলিয়ামসনদের দখলেই।

ভুবনেশ্বর কুমার, রশিদ খান, সাকিব, সিদ্ধার্থ কাউল, বিলি স্ট্যানলেকরা যে কোনও দিন একার হাতে বদলে দেয়ার ক্ষমতা রাখেন ম্যাচের রং।

ফলে এই ম্যাচ আদতে হতে চলেছে পাঞ্জাবের ব্যাটিং বনাম হায়দ্রাবাদের বোলিং বিভাগের লড়াই। সানরাইজার্স কোচ টম মুডিও মেনে নেন সেই কথা।

তিনি বলেন, ক্রিস গেইল ফর্মে থাকায় পাঞ্জাবের ব্যাটিং লাইনআপ আরও শক্তিশালী হয়েছে। ম্যাচ জেতার জন্য যে ক্ষমতার প্রয়োজন তা আছে দলটির। তবে আমরাও তৈরি। পাঞ্জব ব্যাটিং অর্ডার ভাঙার মতো ক্ষমতা আছে আমাদের।