• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বছর শেষে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতা অবামেয়াং, সালাহ ও কেন

  অধিকার ডেস্ক    ০১ জানুয়ারি ২০১৯, ০৯:২৮

অবামেয়াং, সালাহ ও কেন
অবামেয়াং, সালাহ ও কেন; (ছবি : সংগৃহীত)

রবিবার (২৭ ডিসেম্বর) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ শেষে সর্বাধিক গোলদাতার আসনটি সম্মিলিতভাবে ধরে রেখেছেন আর্সেনালের অবামেয়াং, লিভারপুলের মোহামেদ সালাহ ও টটেনহ্যামের হ্যারি কেন। ফলে লিগের শীর্ষ গোলদাতা হিসেবেই বছর শেষ করতে যাচ্ছেন এই স্ট্রাইকাররা। প্রত্যেকেই এ পর্যন্ত ১৩টি করে গোল আদায় করেছেন।

১০ গোল নিয়ে এককভাবে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন চেলসি তারকা এডেন হ্যাজার্ড। নয়টি করে গোল নিয়ে সম্মিলিতভাবে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো, রাহিম স্টার্লিং ও এভারটনের রিচার্লিসন।

এছাড়া লিগে আট গোল করেছেন ওয়েস্টহ্যামের এন্ডারসন, লিভারপুলের সাদিও মানে, ম্যানচেস্টার ইউনাইটেডের মার্টিয়াল, ফুলহ্যামের মিত্রোভিচ, ব্রাইটনের মুরে, এভারটনের সিগার্ডসন ও বর্নেমাউথের উইলসন।

লিগে এখন পর্যন্ত ৭ গোল করেছেন ইঙ্গস (সাউদাম্পটন), লুকাকু ও পগবা (ম্যানইউ), রবার্তো ফিরমিনো (লিভারপুল) ও সং হেয়াং-মিন (টনেনহ্যাম)। এছাড়া ৬টি করে গোল করেছেন জিমেনেজ (উলভস), লাকাজেত্তি (আর্সেনাল), লুকাস (টটেনহ্যাম), পেড্রো (চেলসি), পেরেইরা (ওয়াটফোর্ড), সানে ও সিলভা (ম্যানসিটি), শাকিরি (লিভারপুল) এবং ভার্ডি (লিস্টার)।