• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যান অব দ্য সিরিজ সাকিব

  অধিকার ডেস্ক    ২৩ ডিসেম্বর ২০১৮, ১১:৪০

বাংলাদেশ
সাকিব আল হাসান; (ছবি : ক্রিকইনফো)

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টেস্টের পর এবার টি-টুয়েন্টি সিরিজ সেরার পুরস্কার জিতলেন অল রাউন্ডার সাকিব আল হাসান। সঙ্গে দ্বিতীয় ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও জিতেছেন।

ব্যাট-বলের দাপটে তো সাকিবই সবার থেকে সেরা। টেস্ট ও টি-টুয়েন্টিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব। চোট থেকে ফিরে এসেই দাপট দেখিয়েছেন টেস্ট সিরিজে। তার নেতৃত্বে প্রথমবারের মতো ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

আর ওয়ানডে ফরমেটে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অধীনে ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশ। তিন ম্যাচে টি-টুয়েন্টি সিরিজও জেতার পথে ছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচ জয় পেয়ে আত্মবিশ্বাসী টাইগাররা হেরেছে তৃতীয় ম্যাচে। শেষ ম্যাচে বাজে ব্যাটিংয়ের জন্যই সিরিজ হার ছাড়া করেছে টাইগাররা। তবে সাকিব এ সিরিজেও ছিলেন দুর্দান্ত।

উইন্ডিজের বিপক্ষে বল এবং ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেছেন সাকিব। শেষ ম্যাচে ব্যাট হাতে রান রান না পেলেও প্রথম দুটিতে ছিলেন অনবদ্য। সিলেটে প্রথম ম্যাচে ৪৩ বলে করেন ৬১ রান। দ্বিতীয় ম্যাচে ২৬ বলে তোলেন অপরাজিত ৪২ রান।

বল হাতে প্রথমবারের মতো নেন ৫ উইকেট। যেটি ছিল বাংলাদেশের হয়ে রেকর্ড। তৃতীয় ম্যাচে আগে বোলিং করে নেন ৩ উইকেট। শেষ ম্যাচে রান না করেই ফিরে গেছেন সাকিব।

শেষ ম্যাচে ব্যাট হাতে কিছু না করতে পারলেও অল রাউন্ডার হিসেবে সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন সাকিব। তিন ম্যাচ সিরিজে ব্যাট হাতে ১০৩ রান ও বল হাতে ৮ উইকেট নিয়ে সাকিব ওয়ালটন ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন।