• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ফাইনাল' ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

  অধিকার ডেস্ক    ২২ ডিসেম্বর ২০১৮, ১৬:৫১

টস-বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
টসে জিতেছেন টাইগার দলনেতা সাকিব আল হাসান; (ছবি : সংগৃহীত)

ফাইনাল ম্যাচ। যে দল জিতবে সিরিজ ঘরে তুলবে তারাই। কেননা আগের দুই টি-টুয়েন্টিতে সমান একটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তাই রোমাঞ্চকর এক লড়াই দেখার প্রত্যাশায় ক্রিকেটপ্রেমীরা।

সেই সমীকরণ মাথায় রেখে শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে মাঠে নামতে যাচ্ছে দুদল। এ ম্যাচে টসে জিতেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তিনি নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। ফলে ক্যারিবিয়ানদের আগে নামতে হচ্ছে ব্যাটিংয়ে।

ইতিহাস গড়ার হাতছানি

শেষ হতে চলা বছরটা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য ছিল দারুণ সাফল্যে মোড়ানো। ২০১৮ সালে তিন সংস্করণের ক্রিকেটেই টাইগাররা দাপট দেখিয়েছে। হতাশা বলতে কেবল তিনটি ফাইনালে হার। তবে এ বছর তিনটি টুর্নামেন্ট খেলে সবগুলোরই ফাইনালে পৌঁছানোটাও কম অর্জন নয়!

আর আগামী বছর যখন দরজায় কড়া নাড়ছে, তখন নতুন এক ইতিহাসও হাতছানি দিয়ে ডাকছে বাংলাদেশকে। সেটা করে দেখাতে পারলে দেশের ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে বছরটা লেখা থাকবে স্বর্ণাক্ষরে। সেজন্য চাই- 'জয়'। ওয়েস্ট ইন্ডিজকে সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে হারাতে পারলেই 'প্রথম'বারের মতো কোনো পূর্ণাঙ্গ সিরিজের তিন ফরম্যাটেই জয়ের রেকর্ড গড়বে বাংলাদেশ।

চলতি বছরের শেষ ম্যাচে শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের দল। টেস্ট ও ওয়ানডে সিরিজ স্বাগতিকরা জিতে নিয়েছে আগেই। এবারে পালা টি-টুয়েন্টি সিরিজ নিজেদের করে নেওয়ার। যে সিরিজের প্রথম ম্যাচ উইন্ডিজ ৮ উইকেটে জিতে নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৩৬ রানে জিতে সমতায় ফিরেছে বাংলাদেশ।