• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের পর স্পেন দলে ফিরলেন আলবা

  অধিকার ডেস্ক    ০৯ নভেম্বর ২০১৮, ০০:০১

লেফটব্যাক জর্দি আলবা
বার্সেলোনা ও স্পেন লেফটব্যাক জর্দি আলবা; (ছবি : সংগৃহীত)

বার্সেলোনার জার্সিতে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন জর্দি আলবা। তাই তার ওপর সুনজর পড়েছে সাবেক বার্সা বস লুইস এনরিকের। সেই সুবাদে আলবার সুযোগ মিলেছে স্পেন জাতীয় দলেও। আসন্ন উয়েফা নেশন্স লিগ ও আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য এনরিকে দলে রেখেছেন বার্সার এই ফুলব্যাককে।

এক সময় স্পেন দলের নিয়মিত মুখ ছিলেন আলবা। তবে বিশ্বকাপের পর হুলেন লোপেতেগির জায়গায় এনরিকে স্পেন জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর দুবার দল ঘোষণা করলেও উপেক্ষিত ছিলেন আলবা। অবশেষে তিনি মন জয় করতে পেরেছেন সাবেক বার্সা ওস্তাদের।

আগামী ১৫ নভেম্বর ক্রোয়েশিয়ার মাঠে নেশন্স লিগের ম্যাচের দুদিন পর ঘরের মাঠে বসনিয়া-হার্জেগোভিনার মুখোমুখি হবে স্পেন। এই ম্যাচ দুটিকে সামনে রেখে আলবাকে দলে টেনেছেন এনরিকে।

এদিকে এনরিকের ঘোষিত স্কোয়াডে রয়েছে চমকের ছড়াছড়ি। ফর্মের তুঙ্গে থাকা বরুসিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড পাকো আলকাসেরকে বাদ দিয়েছেন তিনি। এছাড়া দলে জায়গা হয়নি চেলসি লেফটব্যাক মার্কোস আলোন্সো ও রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার নাচোর।

তবে ২০১৬ সালের পর আবারও স্পেন দলে ফিরেছেন পাবলো ফোরনালস ও দিয়েগো ইয়োরেন্তে। দলে নতুন মুখ দুটি। এস্পানিওল ডিফেন্ডার মারিও হেরমোসো ও সেল্টা ভিগো মিডফিল্ডার ব্রাইস মেন্দেসকে স্কোয়াডে রেখেছেন এনরিকে।

স্পেন স্কোয়াড:

দাভিদ দে গেয়া, কেপা আরিজাবালাগা, পাউ লোপেজ, জনি ওতো, সেজার আজপিলিকুয়েতা, দিয়েগো ইয়োরেন্তে, সার্জিও রামোস, মারিও হেরমোসো, ইনিগো মার্তিনেজ, জো লুইস, জর্দি আলবা, সার্জিও বুস্কেতস, পাবলো ফোরনালস, ব্রাইস মেন্দেজ, সার্জি রবের্তো, সাউল নিগেজ, দানি সেবায়োস, ইসকো, রদ্রি, সুসো, রদ্রিগো, ইয়াগো আসপাস, আলভারো মোরাতা, মার্কো আসেনসিও।