• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃষ্টি বাগড়ায় বানচাল হতে পারে ভারত-বাংলাদেশ ম্যাচ

  ক্রীড়া ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪০
এশিয়া কাপ

বৃষ্টি থামার বিন্দুমাত্র লক্ষণ নেই কলম্বোতে। বৃহস্পতিবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচেও বৃষ্টির কারণে ওভার কমেছিল। শুক্রবার সেই মাঠেই মুখোমুখি ভারত এবং বাংলাদেশ। এশিয়া কাপে এই ম্যাচের কোনও গুরুত্ব নেই। টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট নির্ধারণ হয়ে গেছে।

সুপার ফোরে পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে জায়গা পাকা করে ফেলেছে ভারত। বৃহস্পতিবার পাকিস্তানকে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে শ্রীলঙ্কাও। বাংলাদেশ এখনও পর্যন্ত সুপার ফোরে একটি ম্যাচও জিততে পারেনি। শুক্রবার অন্তত ভারতকে হারিয়ে কিছুটা মুখরক্ষা করতে চাইবেন সাকিবরা। কিন্তু আবহাওয়া অফিস বলছে শুক্রবার বৃষ্টির সম্ভাবনা ৬৫ শতাংশ। সকাল এবং দুপুরের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘে ঢাকা থাকবে আকাশ। ফলে সকাল থেকেই পিচ ঢেকে রাখতে হতে পারে।

এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে ভারতের ম্যাচের দিনগুলিতে বৃষ্টি দেখা দিয়েছে। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে পুরো খেলাই সম্ভব হয়নি। নেপালের বিরুদ্ধে ম্যাচের দিনেও বৃষ্টি হয়। সুপার ফোরে পাকিস্তান ম্যাচের দিন বৃষ্টি হয়েছিল। সেই দিন খেলা না হওয়ায় পরের দিন খেলা হয়। শ্রীলঙ্কার ম্যাচের দিন শুধু বৃষ্টি হয়নি।

বৃহস্পতিবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির কারণে টস হয় দেরিতে। প্রথমে ঠিক হয় ৪৫ ওভারের ম্যাচ হবে। পরে আবার বৃষ্টির জন্য সময় নষ্ট হওয়ায় ৪২ ওভারে ম্যাচ হয়।